• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সংযোগ নেই ফোনে, ধাক্কা নেট লেনদেনে 

Internet
প্রতীকী ছবি

আমপান বিধ্বস্ত এলাকায় রবিবারের মধ্যে পরিষেবা ৯০% ঠিক হওয়ার আশ্বাস দিয়েছিল টেলি সংস্থাগুলির সংগঠন সিওএআই। ঝড়ের চার দিন পরে অনেক জায়গাতেই ফোনের সংযোগ এসেছে ঠিকই। কিন্তু সেই প্রতিশ্রুতি যে পূরণ হয়নি, গ্রাহকদের অভিজ্ঞতাতেই তা স্পষ্ট। তাঁদের একাংশের দাবি, ফোনে সব সময় সিগন্যাল না-থাকায় কথা বলা বা নেট দেখা যাচ্ছে না। তেমনই আবার এ দিন দোকানে কেনাকাটার আগে শুনতে হয়েছে, কার্ড বা অ্যাপ নির্ভর লেনদেন নয়, নগদেই মেটাতে হবে পণ্যের দাম। একই অবস্থা অনেক পেট্রল পাম্পেও।

এ দিন ফোনের সংযোগ যদিও বা এসেছে, অনেক সময়ে তা একটানা থাকেনি। কোথাও সিগন্যাল থাকলেও, হয় সংযোগ করা যায়নি বা কথার মাঝে লাইন কেটেছে। টেলি সংস্থাগুলির দাবি, কিছু জায়গায় বিদ্যুৎ সংযোগ ফেরায় পরিষেবা চালু হচ্ছে। রাত পর্যন্ত প্রতিক্রিয়া মেলেনি সিওএআইয়ের। আর ক্যালকাটা টেলিফোন্স সূত্রের খবর, বিপর্যস্ত পরিকাঠামো সারাতে ইস্টার্ন টেলিকম প্রজেক্টসের বিশেষজ্ঞদেরও সংস্থার দলের সঙ্গে যুক্ত করা হয়েছে। মেরামতি শেষ করতে কর্মীদের রবি ও সোমবারের ছুটি বাতিল করা হয়েছে। বিএসএনএলের এক কর্তা জানান, বিদ্যুৎ ও জলের দাবিতে মানুষ বিক্ষোভ দেখানোয় কোথাও কোথাও ব্যাহত হয়েছে পরিষেবা চালুর কাজ। 

ভোডাফোন আইডিয়া জানিয়েছে, ঝড় কবলিত এলাকায় যাঁদের মোবাইলে পর্যাপ্ত টাকা নেই, টেলিকম দফতরের সিদ্ধান্ত মেনে সাত দিনের জন্য তাঁদের ফোন চালু রাখা হবে। 

আরও পড়ুন: পড়তি সুদ চাপ বাড়াবে সাধারণ মানুষের সঞ্চয়ে 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন