• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাজারে এল ওপোর নয়া সিরিজ, জেনে নিন ফিচার্স

oppo
ওপো-র নতুন স্মার্টফোন এল বাজারে। ছবি-সাটারস্টক

Advertisement

ভারতে আত্মপ্রকাশ করল ওপোর নতুন রেনো-টু সিরিজ। এই সিরিজে রয়েছে তিনটি মডেল, রেনো-টু, রেনো-টুজেড এবং রেনো-টুএফ। বুধবার নয়াদিল্লিতে অনুষ্ঠিত একটি ইভেন্টে ওপো’র এই সিরিজটির কথা প্রকাশ্যে আনা হয়। রেনো সিরিজের বাকি মোবাইলের তুলনায় কম দামে পাওয়া যাবে এই মোবাইল। নতুন রেনো-টু-তে রয়েছে ফাইভ এক্স হাইব্রিড জুম যা বাড়ানো যাবে টোয়েন্টি এক্স ডিজিটাল জুম অবধি।

ওপো রেনো-টু-এর দাম ৩৬ হাজার ৯৯০ টাকা, রেনো-টু-জেড-এর দাম ২৯ হাজার ৯৯০ টাকা। তবে রেনো টুএফ-এর দাম এখনও পর্যন্ত প্রকাশ করা হয়নি। তিনটি মডেলেই রয়েছে কোয়াড-রিয়ার ক্যামেরা সেট-আপ। তবে কেবলমাত্র রেনো টু-তেই পাওয়া যাবে সার্ক-ফিন স্টাইলের পপ-আপ সেলফি ক্যামেরা।

ওপো রেনো-টু ফোনটিতে রয়েছে অত্যাধুনিক এবং উন্নতমানের ডিসপ্লে। রয়েছে ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডায়নামিক অ্যামোলেড স্ক্রিন যার রেজুলেশন ২৪৪০x১০৮০ পিক্সেল। রেনো-টু-তে থাকবে ৯৩.১% স্ক্রিন বডি রেশিও। সুরক্ষার জন্য সামনে গোরিলা গ্লাস ৬ এবং পিছনে গোরিলা গ্লাস ৫ থাকছে। থাকছে ৪৮ মেগাপিক্সেল ব্যাক-ক্যামেরা। তা ছাড়াও থাকছে ১৩ মেগাপিক্সেল টেলিফটো লেন্স, ৮ মেগাপিক্সেলের ওয়াইড-লেন্স এবং ২ মেগাপিক্সেলের মোনো-লেন্স।

আরও পড়ুন: রাতের অন্ধাকরে একেবারে ভ্যানিশ! বিশ্বের সব থেকে কালো গাড়ি আনছে বিএমডব্লু

অন্যদিকে, ওপো রেনো টু-জেড ও রেনো টু এফ-এ থাকবে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডায়নামিক অ্যামোলেড স্ক্রিন যার রেজোলিউশন ২৪৪০X১০৮০ পিক্সেল। এর স্ক্রিন বডি রেশিও ৯১.৬% এবং ডিসপ্লের সুরক্ষার জন্য গোরিলা গ্লাস ৫ ব্যবহার করা হয়েছে। এই মডেলের পিছনে চারটি ক্যামেরা থাকলেও থাকছেনা কোনও টেলিফটো লেন্স। তার বদলে থাকছে ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স।

আরও পড়ুন: কমতে পারে মধ্যবিত্তের করের বোঝা, ১০ লক্ষ টাকা পর্যন্ত আয়ে ১০ শতাংশ হারে করের প্রস্তাব​

এই তিনটি মডেলেরই সামনে থাকছে ১৬ ২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। থাকছে ৮ জিবি র‍্যাম-ও। রেনো-টু এবং রেনো-টু জেড-এ পাওয়া যাবে ২৫৬ জিবি স্টোরেজ। রেনো-টুএফ-এ পাওয়া যাবে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন