Advertisement
০১ মে ২০২৪
Paytm

ভুল শোধরাতে কমিটি পেটিএমের

এই পরিস্থিতিতে এ বার সমস্যার মোকাবিলা করার জন্য নিজেদের ভুল শুধরে নিতে আগ্রহী পেমেন্টস ব্যাঙ্কটির মূল সংস্থা ওয়ান৯৭ কমিউনিকেসন্স। সেই লক্ষ্যে বিশেষ কমিটি তৈরি করল তারা।

An image of Paytm

—প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ০৬:০৫
Share: Save:

আগামী ২৯ ফেব্রুয়ারি থেকে পেটিএম পেমেন্টস ব্যঙ্কের প্রায় সব লেনদেনই বন্ধের নির্দেশ দিয়েছে রিজ়ার্ভ ব্যাঙ্ক। সূত্রের খবর ব্যাঙ্কিং সংক্রান্ত বেশ কিছু নিয়ম না মানাই এর কারণ। এই পরিস্থিতিতে এ বার সমস্যার মোকাবিলা করার জন্য নিজেদের ভুল শুধরে নিতে আগ্রহী পেমেন্টস ব্যাঙ্কটির মূল সংস্থা ওয়ান৯৭ কমিউনিকেসন্স। সেই লক্ষ্যে বিশেষ কমিটি তৈরি করল তারা। ওই কমিটির কাজ হবে সংস্থার পরিচালন পর্ষদের সঙ্গে মিলে ভুল-ত্রুটি শোধরানোর পরামর্শ দেওয়া। যার চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছেন সেবির প্রাক্তন চেয়ারম্যান এম দামোদরন। তিনি ছাড়াও কমিটিতে রয়েছেন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টদের সংগঠন আইসিএআইয়ের প্রাক্তন চেয়ারম্যান এম এম চিতালে এবং অন্ধ্র ব্যাঙ্কের প্রাক্তন সিএমডি আর রামচন্দ্রন।

এ দিকে, রিজ়ার্ভ ব্যাঙ্কের নির্দেশের পরে পেটিএম পেমেন্টস ব্যাঙ্কে টাকা পাঠাতে অস্বীকার করতে শুরু করেছেন বিভিন্ন কর্তৃপক্ষ। ইতিমধ্যেই কর্মী প্রভিডেন্ট সংস্থা (ইপিএফও) জানিয়েছে যে, সদস্যদের দাবির টাকা ওই ব্যাঙ্কের অ্যাকাউন্টে পাঠানো হবে না। ইএসআই সূত্রে আবার জানা গিয়েছে, এই নির্দেশের পরে তাদের পক্ষেও পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের সঙ্গে লেনদেন চালু রাখা সম্ভব হবে না। যদিও এখনও ইএসআই কর্তৃপক্ষের থেকে ওই মর্মে কোনও নির্দেশ আসেনি।

সংস্থা ঘিরে এই সমস্ত খবরের নিরিখে দোলাচল বহাল রয়েছে পেটিএমের শেয়ার দরে। ২০২১ সালের নভেম্বরে প্রথম শেয়ার ছাড়ার সময়ে (আইপিও) যার দাম ছিল ২১৫০ টাকা, তা-ই শুক্রবার বিএসই-তে নেমেছে ৪০৮.৩০ টাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paytm paytm payments bank Advisory committee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE