ইতালীয় সংস্থা পিয়াজিয়োর হাত ধরে বাজারে এল ভেসপা আরবান ক্লাব ১২৫। ভারতে এই মুহূর্তে এটিই সব থেকে কমদামি ভেসপা। এর দাম ধার্য করা হয়েছে ৭৩ হাজার ৭৩৩ টাকা, যা ভেসপা জেড এক্সের (৮১ হাজার ৮২৯ টাকা) থেকেও কম।

এটি চারটি উজ্জ্বল রঙে পাওয়া যাবে— গ্লসি ইয়েলো, গ্লসি রেড, মেজ গ্রে এবং স্কাই ব্লু। গ্লসি ব্ল্যাক রঙের গার্ড রেল, মিরর, ব্রেক লিভার ও চাকা এটিকে আরও ক্লাসিক লুক দিয়েছে।

পিয়াজিয়োর ম্যানেজিং ডিরেক্টর দিয়েগো গ্রাফি এই ভেসপার আনুষ্ঠানিক উদ্বোধন করে বলেন, ‘আমরা অত্যন্ত আনন্দিত ভেসপা আরবান ক্লাব ১২৫-কে ভারতে আনতে পেরে। শুধু নতুন প্রযুক্তি নয়, ভেসপা আরবান ক্লাব আভিজাত্যের সঙ্গে নতুন ট্রেন্ডের মিশ্রণ ঘটিয়ে তৈরি হয়েছে যা ভেসপা ব্যবহারকারীদের স্টাইলে আলাদা মাত্রা জোগাবে।'

ভেসপা এস এল এক্স, ভি এক্স এলের মতো ভেসপা আরবান ক্লাবেও ১২৫ সিসির একটি সিলিন্ডারযুক্ত এয়ারকুল ইঞ্জিন দেওয়া হয়েছে। ৭২৫০ আরপিএমের  দৌলতে এটি সর্বোচ্চ ৯.৯ টর্ক উৎপন্ন করবে। এই স্কুটারের ৩টি ভালভের মোটরে অ্যালুমিনিয়াম সিলিন্ডারের সঙ্গে পাওয়া যাবে ভ্যারিয়েবল স্পার্ক ম্যানেজমেন্টও যা ভেসপার এই মডেলে নতুন সংযোজন।

ভেসপা আরবান ক্লাবের নতুন ফিচার হল ১০ ইঞ্চির ব্ল্যাক অ্যালয় হুইল এবং ড্রাম ব্রেক, যার সঙ্গে কম্বাইন্ড ব্রেকিং সিস্টেমের সুবিধাও পাওয়া যাবে। এর আরও একটি বিশেষত্ব হল এই ভেসপায় ক্রেতারা তাঁদের ইচ্ছে মতো পিয়াজিয়োর মোবাইল কানেক্টিভিটি ব্যবহার করে নিজেদের মোবাইলের মাধ্যমেই স্কুটার নিয়ন্ত্রণ করতে পারবেন। ডিজিটাল যুগে এই ফিচারটি ভেসপা ক্রেতাদের আরও আকর্ষিত করবে তা বলার অপেক্ষা রাখে না।