Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ব্যবসা

ডেটা আর স্পিডের বিপুল সম্ভার নিয়ে এসে গেল রিলায়্যান্স জিয়োফাইবার, জেনে নিন প্ল্যান ও অফার

নিজস্ব প্রতিবেদন
০৬ সেপ্টেম্বর ২০১৯ ১৪:০৫
ঘোষণা মতো বৃহস্পতিবার মুকেশ অম্বানীর রিলায়্যান্স জিয়ো লঞ্চ করল তাদের জিয়োফাইবার সার্ভিস। বিশেষজ্ঞদের দাবি,এর ফলে আরও দ্রুত হয়ে উঠবে ভারতের ইন্টারনেট পরিষেবা। এতদিন ২৫ মেগাবিট প্রতি সেকেন্ড (এমবিপিএস) ছিল ইন্টারনেটের সর্বোচ্চ গতি। জিয়োফাইবার আসার ফলে যা পৌঁছে গেল এক গিগাবিট প্রতি সেকেন্ডে (জিবিপিএস)। দেখে নেওয়া যাক জিয়োফাইবার কী কী প্ল্যান ও অফার দিচ্ছে।

জিয়োফাইবার আসার ফলে সর্বনিম্ন স্পিড হচ্ছে ১০০ এমবিপিএস। এক মাসের জন্য এই প্ল্যান নিতে হলে খরচ করতে হবে মাত্র ৬৯৯ টাকা। পাওয়া যাবে হাইস্পিড ১৫০ জিবি ডেটা। তা ছাড়াও থাকবে বিনামুল্যে ফোন করার সুবিধা। এর নাম দেওয়া হয়েছে ব্রোঞ্জ প্ল্যান।
Advertisement
সিলভার প্ল্যানের এক মাসেরজন্য দিতে হবে ৮৪৯ টাকা। ১০০ এমবিপিএস স্পিডে পাওয়া যাবে ৪০০ জিবি হাইস্পিড ডেটা। বিনামূল্যে ফোন কলের সুবিধাও থাকছে এই প্ল্যানে।

গোল্ড প্ল্যানের এক মাসের দাম ১,২৯৯ টাকা। ২৫০ এমবিপিএস স্পিডে পাওয়া যাবে ৭৫০ জিবি হাইস্পিড ডেটা। এই প্ল্যানেও সুবিধা থাকছে বিনামূল্যে ফোন কলের।
Advertisement
দু’বছরের গোল্ড প্ল্যানের দাম ৩১ হাজার ১৭৬ টাকা। এই প্ল্যানের সঙ্গে বিনামূল্যে পাওয়া যাবে ২৪ ইঞ্চির ৭২০পি হাই ডেফিনিশন (এইচডি) রেডি টিভি। তা ছাড়াও পাওয়া যাবে ৪কে সেট-টপ বক্স এবং জিয়ো হোম গেটওয়ে একেবারে বিনামূল্যে।

ডায়মন্ড প্ল্যানে ৫০০ এমবিপিএস স্পিডে পাওয়া যাবে ১৫০০ জিবি হাইস্পিড ডেটা। এক মাসের এই প্ল্যানের জন্য খরচ করতে হবে ২,৪৯৯ টাকা। এই প্ল্যানেরও থাকবে বার্ষিক প্ল্যান।

এক বছরের এই প্ল্যানের সঙ্গে বিনামূল্যে পাওয়া যাবে ২৪ ইঞ্চির ৭২০পি এইচডি রেডি টিভি। তা ছাড়াও পাওয়া যাবে ৪কে সেট-টপ বক্স এবং জিয়ো হোম গেটওয়ে, একেবারে বিনামূল্যে। এক বছরের এই প্ল্যান নিতে খরচ হবে ২৯ হাজার ৯৮৮ টাকা।

প্ল্যাটিনাম প্ল্যানের এক মাসের দাম ৩,৯৯৯ টাকা। ১ জিবিপিএস স্পিডে পাওয়া যাবে ২৫০০ জিবি হাইস্পিড ডেটা। বিনামূল্যে ফোন কলের সুবিধা থাকছে এই প্ল্যানেও।

এক বছরের জন্য প্ল্যাটিনাম প্ল্যান নিতে হলে গ্রাহককে খরচ করতে হবে ৪৭ হাজার ৯৮৮ টাকা। সঙ্গে বিনামূল্যে দেওয়া হবে ২২ হাজার ৯৯০ টাকা মুল্যের ৩২ ইঞ্চি ৭২০পি রেজোলিউশনের এইচডি-রেডি টিভি। থাকবে ৪কে সেট-টপ বক্স এবং জিয়ো হোম গেটওয়ে।

টাইটেনিয়াম প্ল্যানের এক মাসের দাম ৮,৪৯৯ টাকা। ১ জিবিপিএস স্পিডে পাওয়া যাবে ৫০০০ জিবি হাইস্পিড ডেটা। এই প্ল্যানেও সুবিধা থাকছে বিনামূল্যে ফোন কলের।

এক বছরের টাইটেনিয়াম প্ল্যানের সঙ্গে বিনামূল্যে পাওয়া যাবে ৪৩ ইঞ্চির ৪কে রেজোলিউশনের টিভি। এ ছাড়াও থাকবে ৪কে সেট-টপ বক্স এবং জিয়ো হোম গেটওয়ে, একদম বিনামুল্যে। এক বছরের এই প্ল্যান নিতে খরচ হবে এক লক্ষ এক হাজার ৯৮৮ টাকা।

তবে প্রত্যেক প্ল্যানের সঙ্গেই থাকছে একটা ‘কিন্তু’। কোনও ভাবে যদি আপনার বরাদ্দ ডেটা শেষ করে ফেলেন, তা হলে স্পিড একেবারে নেমে আসবে ১ এমবিপিএস-এ।