• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আর্থিক সঙ্কটের মধ্যেও বিপুল মুনাফা রিলায়্যান্সের, মুনাফাই ১১ হাজার ২৬২ কোটি টাকার

mukesh ambani
মুকেশ অম্বানী। —ফাইল চিত্র।

Advertisement

দেশে অর্থনৈতিক সঙ্কটের কথা বলছেন অর্থনীতিবিদদের একাংশ। কিন্তু তার মধ্যেও বিপুল মুনাফা মুকেশ অম্বানীরিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড (আরআইএল)-এর। চলতি অর্থবছরের দ্বিতীয় ত্রৈমাসিকে অর্থাৎ জুলাই থেকে সেপ্টেম্বর মাসে মোট ১১ হাজার ২৬২ কোটি টাকা মুনাফা হয়েছে।গত অর্থ বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে মুনাফার পরিমাণ ছিল ৯ হাজার ৫১৬ কোটি টাকা ছিল। অর্থাৎ এ বার আগের বছরের থেকে ১৮. ৩৫ শতাংশ বেশি মুনাফা হয়েছে রিলায়্যান্সের।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, ২০১৮ সালের দ্বিতীয় ত্রৈমাসিকে রিলায়্যান্সের মোট আয় ছিল ১ লক্ষ ৪৬ হাজার ১৮ কোটি টাকা। এ বছর ৪.২ শতাংশ বেড়ে তা ১ লক্ষ ৫২ হাজার ১৪৯ কোটিতে দাঁড়িয়েছে।

এই রেকর্ড মুনাফার কথা মেনেছেন রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের ম্যানেজিং ডিরেক্টর মুকেশ অম্বানী। মূলত রিটেল এবং ডিজিটাল পরিষেবার ব্যবসা থেকেই এই বিপুল পরিমাণ আয় হয়েছে বলে সংস্থা সূত্রে জানা গিয়েছে। বলা হয়েছে, রিলায়্যান্সের রিটেল পরিষেবা ব্যবসার আয় ২৭ শতাংশ বেড়ে ৪১ হাজার ২০২ কোটি টাকা দাঁড়িয়েছে।

আরও পড়ুন: ‘দ্বিতীয় স্ত্রী বিদেশি হলেই নোবেল’, অমর্ত্য-অভিজিৎকে ব্যক্তিগত আক্রমণে রাহুল সিংহ

আরও পড়ুন: পরাঠা-পরোটা, সওরভ-সৌরভ: আচমকা ফ্লেক্স প্রচার শহর জুড়ে! ‘উস্কানি’ দেখছে বিজেপি, তৃণমূল চুপ​

এক দিকে, দ্বিতীয় ত্রৈমাসিকে ৩৩৭টি নতুন স্টোর খুলেছে রিলায়্যান্স রিটেল। তাতে তাদের মোট স্টোরের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৯০১টিতে। অন্য দিকে, শুধুমাত্র জিও ইনফোকম থেকেই তাদের ১২ হাজার ৩৫৪ কোটি টাকা আয় হয়েছে। মুনাফা হয়েছে ৯৯০ কোটি টাকা। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জিও ইনফোকমের মোট গ্রাহক সংখ্যা ৩৫ কোটি ৫২ লক্ষের বেশি ছিল বলে জানা গিয়েছে। 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন