• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টাকা জোগাড়ে আরও ৩ মাস সময় সহারাকে

Subrata Roy.

ফের কিছুটা আশার আলো এক বছরের উপর জেলবন্দী সহারা কর্তা সুব্রত রায়ের সামনে। কারণ, তাঁর জামিনের টাকা জোগাড়ের জন্য আবার নতুন এক চুক্তির সম্ভাবনা দেখা দিয়েছে। যার সারমর্ম শুনে সন্তুষ্ট সুপ্রিম কোর্ট সোমবার সংস্থাকে তিন মাস দিয়েছে চুক্তি সম্পন্ন করতে। তবে এই শেষ। আদালতের নির্দেশ, ওই সময়ের মধ্যে এ বারও চুক্তি করতে ব্যর্থ হলে, তারাই সহারার সম্পত্তি নিলামে তুলবে। লেনদেনের আলোচনা চালাতে সুব্রতবাবুর তিহাড় জেলের সম্মেলন কক্ষ ব্যবহারের মেয়াদও বাড়িয়েছে সুপ্রিম কোর্ট।

এ দিন আদালতে সহারার আইনজীবী কপিল সিব্বল বলেন, নয়া প্রস্তাবে, ব্যাঙ্ক অব চায়নায় সহারার বকেয়া ঋণ মেটাবে হংকঙের ইনভেস্টমেন্ট সংস্থা নোউয়াম। বিদেশের তিনটি হোটেল কেনার জন্য যে ঋণ নিয়ে শুধতে পারেনি তারা। এই বাবদ নোউয়াম ৯০ কোটি ইউরো নেবে স্পেনের ব্যাঙ্ক বিবিভিএ-র থেকে। এ নিয়ে নোউয়াম ও সহারার সংস্থা অ্যাম্বি ভ্যালির (মরিশাস) মউ হয়েছে। নোউয়াম বাড়তি আরও ১২ কোটি ডলারের (৬৫০ কোটি টাকা) ব্যবস্থা করবে বলেও জানিয়েছেন সিব্বল।

এ ছাড়া, সুব্রতবাবুর জামিনের ১০ হাজার কোটি টাকার মধ্যে ব্যাঙ্ক গ্যারান্টি হিসেবে যে ৫,০০০ কোটি দিতে হবে, তার ব্যবস্থা এইচএসবিসি ব্যাঙ্ক করবে বলে জানিয়েছে সহারা। তবে সংস্থার দাবি, নোউয়ামের সঙ্গে চুক্তি সফল না-হলে অন্য চুক্তির মাধ্যমে টাকা তোলার ব্যবস্থা আছে। তাদের ইঙ্গিত, মুম্বইয়ে সহারার টাউনশিপ অ্যাম্বি ভ্যালির একাংশ বিক্রির কথাও ভাবা হচ্ছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন