Advertisement
১৯ এপ্রিল ২০২৪
SBI

সহারার বিমার দায় এসবিআই লাইফের

এসবিআই লাইফ জানিয়েছে, ওই গ্রাহকেরা সাহায্যের জন্য ১৮০০ ২৬৭ ৯০৯০ নম্বরে ফোন করতে পারেন। ই-মেলও (saharalife@sbilife.co.in) করা যাবে।

An image of SBI

শুক্রবার বিমা নিয়ন্ত্রক আইআরডিএ-র নির্দেশ, অবিলম্বে সহারার সমস্ত পলিসিহোল্ডারদের দায় ও সম্পদের ভার নেবে এসবিআই লাইফ ইনশিয়োরেন্স। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ০৭:১৮
Share: Save:

সহারা ইন্ডিয়া লাইফ ইনশিয়রেন্সে (এসআইএলআইসি) রয়েছেন ২ লক্ষ বিমাকারী। জীবন বিমার পলিসি কিনে এবং প্রিমিয়াম গুনেও যাঁদের বিমার টাকা পাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে সংস্থাটি আর্থিক ভাবে সঙ্কটে পড়ায়। শুক্রবার বিমা নিয়ন্ত্রক আইআরডিএ-র নির্দেশ, অবিলম্বে সহারার সমস্ত পলিসিহোল্ডারদের দায় ও সম্পদের ভার নেবে এসবিআই লাইফ ইনশিয়োরেন্স। গ্রাহকদের অনিশ্চয়তা থেকে উদ্ধারই যার লক্ষ্য।

এসবিআই লাইফ জানিয়েছে, ওই গ্রাহকেরা সাহায্যের জন্য ১৮০০ ২৬৭ ৯০৯০ নম্বরে ফোন করতে পারেন। ই-মেলও (saharalife@sbilife.co.in) করা যাবে। আইআরডিএ-ও এই দায় হস্তান্তরের জন্য তিন সদস্যের কমিটি গড়তে বলেছে। এসবিআই লাইফকে নির্দেশ দিয়েছে, সহারার জীবন বিমা গ্রাহকদের সঙ্গে দ্রুত যোগাযোগ করতে হবে। তাঁদের প্রশ্নের জবাব দিতে তৈরি করতে হবে বিশেষ সেল। সব তথ্য নিজেদের ওয়েবসাইটে জানাতে হবে। এসআইএলআইসি-র মুখপাত্রের যদিও দাবি, ২০১৭ সালে সহারার ব্যবসা আইসিআইসিআই প্রুডেন্সিয়াল লাইফ ইনশিয়োরেন্সকে হস্তান্তরের নির্দেশ দিয়েছিল আইআরডিএ। কিন্তু তা খারিজ করে আপিল আদালত (স্যাট)। এ বার এসবিআই লাইফকে দায় দেওয়া হল। অথচ বিষয়টি স্যাটের বিচারাধীন। পরবর্তী শুনানি ৬ জুন।

এসআইএলআইসি-কে ২০০৪-এ লাইসেন্স দেওয়া হয়। কিন্তু আর্থিক ও পরিচালনার কিছু সমস্যার কারণে ২০১৭-তে সেখানে অ্যাডমিনিস্ট্রেটর নিযুক্ত করে আইআরডিএ। পলিসি বিক্রিতে বসে নিষেধাজ্ঞা। ব্যবসা পরিচালনার বিধিগুলি মানতে নানা নির্দেশ জারি করে। তাদের দাবি, অবস্থা শোধরাতে সময় ও সুযোগ দেওয়া সত্ত্বেও সহারা ব্যর্থ হয়। আর্থিক অবস্থারও অবনতি হচ্ছে। গ্রাহকের স্বার্থ রক্ষায় এই সিদ্ধান্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SBI life insurance
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE