Advertisement
২০ এপ্রিল ২০২৪
Share Market

স্লগ ওভারে সেনসেক্সের ঝোড়ো ব্যাটিং! শেষ আধ ঘণ্টায় ১৭০ পয়েন্ট উঠে সবুজের ঘরে থামল সূচক

দিনের শেষে মাত্র ৫ পয়েন্ট উঠে ৬২,৭৯২.৮৮ পয়েন্টে থামল সেনসেক্স। নিফটি ৫০ থামল ১৮,৫৯৯ পয়েন্টে।

Share Market

শেয়ার বাজারে উত্থান আলট্রাটেক সিমেন্ট, অ্যাক্সিস ব্যাঙ্ক-এর। —প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ১৬:৩১
Share: Save:

মঙ্গলবার পতনের আশঙ্কা ছিলই। এসজিএক্স নিফটিতেও (সিঙ্গাপুর এক্সচেঞ্জ) সকাল থেকেই সেই ইঙ্গিত মিলেছিল। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে পতন ঘটতে শুরু করে সেনসেক্স এবং নিফটিতে। মঙ্গলবার সেনসেক্সের সর্বনিম্ন সূচক ছিল ৬২,৫৫৪.২১ পয়েন্ট। একটা সময়ে মনে হয়েছিল, এ দিন হয়তো লালের ঘরেই থামবে সেনসেক্স। কিন্তু শেষ আধ ঘণ্টায় শেয়ার বাজারের ঝোড়ো ব্যাটিং সেই আশঙ্কা দূর করল। মঙ্গলবারে দিনের সর্বোচ্চ সূচক ছিল ৬২,৮৬৭.৯৫ পয়ন্ট। দিনের শেষে মাত্র ৫ পয়েন্ট উঠে ৬২,৭৯২.৮৮ পয়েন্টে থামল সেনসেক্স। নিফটি ৫০ থামল ১৮,৫৯৯ পয়েন্টে।

Share market today

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সেক্টরগুলির মধ্যে এ দিন সেনসেক্স এবং নিফটিতে সবচেয়ে বেশি লাভের মুখ দেখেছে রিয়্যালটি, অটোমোবাইল। এই দুই সেক্টরের বাজারদরই ১ শতাংশের বেশি বৃদ্ধি পেয়েছে। অন্য দিকে মঙ্গলবার ক্ষতির মুখে পড়েছে আইটি সেক্টর। সেনসেক্সে তাদের সূচক পড়েছে ১.৬৬ শতাংশ, নিফটিতে ১.৮৮ শতাংশ। ক্ষতির তালিকায় আইটি সেক্টরের পরেই ছিল প্রযুক্তি ক্ষেত্র, যাদের দাম ১.৫১ শতাংশ পড়েছে।

সংস্থাগুলির মধ্যে মঙ্গলবার সেনসেক্সে লাভবান হয়েছে আলট্রাটেক সিমেন্ট, অ্যাক্সিস ব্যাঙ্ক, কোটাক ব্যাঙ্ক। নিফটি ৫০-তে এই তালিকায় ছিল ডিভিস ল্যাব, গ্র্যাসিম ইন্ডাস্ট্রিজ়। আলট্রাটেক সিমেন্টের সূচক সেনসেক্সে ২.৯৩ শতাংশ এবং নিফটি ৫০-এ ২.৮৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE