Advertisement
০৮ ডিসেম্বর ২০২২

প্রায় ২৫০ কোটি টাকা নিয়ে লন্ডনে গা ঢাকা দিয়েছেন মাল্য!

তাঁকে হন্যে হয়ে খুঁজছে পুলিশ। প্রচুর দেনা রয়েছে বলে তাঁকে খুঁজছে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলি। আর তিনি বেমালুম উধাও বয়ে গিয়েছেন! তিনি যাতে দেশ ছেড়ে পালিয়ে যেতে না পারেন, সে জন্য দিনকয়েক আগেই সুপ্রিম কোর্টের কাছে আর্জি জানিয়েছে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১০ মার্চ ২০১৬ ১৬:৩৯
Share: Save:

তাঁকে হন্যে হয়ে খুঁজছে পুলিশ। প্রচুর দেনা রয়েছে বলে তাঁকে খুঁজছে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলি। আর তিনি বেমালুম উধাও বয়ে গিয়েছেন!

Advertisement

তিনি যাতে দেশ ছেড়ে পালিয়ে যেতে না পারেন, সে জন্য দিনকয়েক আগেই সুপ্রিম কোর্টের কাছে আর্জি জানিয়েছে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলি।

আর সেই তিনিই কি না প্রচুর টাকা নিয়ে একেবারে উধাও হয়ে গিয়েছেন বিদেশে। শোনা যাচ্ছে, গিয়েছেন লন্ডনে। কিন্তু লন্ডনের কোথায় তিনি রয়েছেন, তা কেউই বলতে পারছেন না। কানাঘুষো শোনা যাচ্ছে, লন্ডনেই তাঁর কোনও এক আত্মীয়ের অ্যাপার্টমেন্টে গা ঢাকা দিয়ে রয়েছেন শিল্পপতি বিজয় মাল্য। শুধুই যে বাক্স-প্যাঁটরা নিয়ে গা ঢাকা দিয়েছেন, তা নয়, কেন্দ্রীয় গোয়েন্দারা জানাচ্ছেন, মাল্য লন্ডনে চলে গিয়েছেন প্রায় আড়াইশো কোটি টাকা নিয়ে। যে সংস্থার চেয়ারম্যানের পদ থেকে এই সে দিন ইস্তফা দিলেন মাল্য, সেই ‘দিয়াগো’র কাছে তাঁর বকেয়া দেনার পরিমাণ যতটা, তার অর্ধেকটাই সঙ্গে নিয়ে লন্ডনে গা ঢাকা দিয়ে রয়েছেন শিল্পপতি মাল্য।

আরও পড়ুন- ভারতে নেই মাল্য, কেন্দ্র জানাল সুপ্রিম কোর্টকে।

Advertisement

ও দিকে, মাল্যর বিদেশে গা ঢাকা দেওয়ার বিষয়টি নিয়ে ইতিমধ্যেই কংগ্রেস ও বিজেপি-র মধ্যে চাপানউতোর শুরু হয়ে গিয়েছে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া সহ বিভিন্ন রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কাছে বিপুল পরিমাণ ধার-দেনা থাকা সত্ত্বেও শিল্পপতি মাল্য কী ভাবে বিদেশে গিয়ে গা ঢাকা দিতে পারলেন, তা নিয়ে কংগ্রেস বৃহস্পতিবার বিজেপি-র সমালোচনায় সরব হয়েছে। কংগ্রেসের বক্তব্য, ‘বিজেপি-ই মাল্যকে আড়াল করে বিদেশে পালিয়ে যেতে সাহায্য করেছে।’ পাল্টা বিজেপি-র তরফেও কংগ্রেসকে বেঁধা হয়েছে ‘বফর্স কেলেঙ্কারি’র ঘটনায় ইতালিয় ব্যবসায়ী কোয়াত্রোচ্চিকে আড়াল করার উল্লেখ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.