Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

শেয়ার ছাড়ার খসড়া প্রসপেক্টাস অগস্টে জমা দিতে পারে ভোডাফোন

সংবাদ সংস্থা
মুম্বই ২৫ জুন ২০১৬ ০০:১৫

আগামী অগস্টেই ভারতে প্রথম বার শেয়ার ছাড়ার জন্য খসড়া প্রসপেক্টাস জমা দেবে ভোডাফোন। সংশ্লিষ্ট সূত্রের খবর, চলতি অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকের মধ্যেই শেয়ার বাজারে নথিভুক্ত হতে পারে ব্রিটিশ মোবাইল পরিষেবা সংস্থাটি। তাদের দাবি, এর মাধ্যমে বাজার থেকে ২৫০ কোটি ডলার (প্রায় ১৬,৭৫০ কোটি টাকা) তুলতে পারবে ভোডাফোন। সে ক্ষেত্রে ২০১০ সালে রাষ্ট্রায়ত্ত কোল ইন্ডিয়ার পরে এটিই হবে ভারতে সব থেকে বড় আকারের ইস্যু। উল্লেখ্য, কোল ইন্ডিয়ার সংগ্রহের পরিমাণ ছিল ১৫,৫০০ কোটি টাকার মতো।

শেয়ার ছাড়ার জন্য প্রসপেক্টাস তৈরির কাজ অনেক দিনই শুরু করেছে ভোডাফোন। বিশ্ব জুড়ে গোটা ব্যাপারটির তদারকি করার জন্য গত এপ্রিলেই ব্যাঙ্ক অব আমেরিকা, কোটাক ইনভেস্টমেন্ট ব্যাঙ্কিং, ইউবিএস এজি-কে বাছাই করেছে তারা।

এই পুরো বিষয়টি নিয়ে অবশ্য মন্তব্য করতে চায়নি সংস্থা। ভোডাফোনের মুখপাত্র বলেন, নতুন ইস্যুর বিষয়টি একটি দীর্ঘকালীন প্রক্রিয়া। তাই কোনও কিছু চূড়ান্ত না-হলে, এ নিয়ে মন্তব্য করা উচিত নয় বলেই জানিয়েছেন তিনি। প্রসঙ্গত, এই মুহূর্তে ভারতের মোবাইল পরিষেবা সংস্থাগুলির তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভোডাফোন, শীর্ষে ভারতী এয়ারটেল।

Advertisement

আরও পড়ুন

Advertisement