Advertisement
১৬ জুন ২০২৪
RBI action against Paytm

২৯ ফেব্রুয়ারির পরেও কাজ করবে পেটিএম! জানালেন সংস্থার সিইও

২৯ ফেব্রুয়ারির পরেও পেটিএম কাজ করা বন্ধ করবে না। তাঁর সংস্থা দেশের শীর্ষ ব্যাঙ্কের শাস্তির মুখে পড়ার পর প্রথম বার মুখ খুলে এমনটাই মন্তব্য করলেন সংস্থার প্রতিষ্ঠাতা তথা সিইও বিজয়শেখর শর্মা।

পেটিএম-এর সিইও বিজয়শেখর শর্মা।

পেটিএম-এর সিইও বিজয়শেখর শর্মা। গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:২৩
Share: Save:

২৯ ফেব্রুয়ারির পরেও পেটিএম কাজ করা বন্ধ করবে না। তাঁর সংস্থা দেশের শীর্ষ ব্যাঙ্কের শাস্তির মুখে পড়ার পর প্রথম বার মুখ খুলে এমনটাই মন্তব্য করলেন সংস্থার প্রতিষ্ঠাতা তথা সিইও বিজয়শেখর শর্মা।

বুধবার রিজ়ার্ভ ব্যাঙ্ক নির্দেশ দিয়েছে, ২৯ ফেব্রুয়ারির পর আর ব্যাঙ্কিং পরিষেবা দিতে পারবে না পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক লিমিটে়ড (পিপিবিএল)। ওই নির্দিষ্ট তারিখের পর বেসরকারি ব্যাঙ্কিং সংস্থা কোনও গ্রাহকের পেটিএম অ্যাকাউন্ট, ওয়ালেট বা ফাসট্যাগে নতুন করে টাকা জমা নিতে বা ক্রেডিট লেনদেন করতে পারবে না বলেও জানিয়েছে রিজ়ার্ভ ব্যাঙ্ক। আর শীর্ষ ব্যাঙ্কের সেই ঘোষণার পরেই উদ্বেগ বেড়েছে পেটিএম গ্রাহকদের মধ্যে। অ্যাকাউন্টে জমা টাকা হাতছাড়া হবে কি না, তা নিয়েও প্রশ্ন জন্মেছে গ্রাহকদের মনে। গ্রাহকদের সেই সংশয় দূর করলেন বিজয়শেখর।

বিজয়শেখরের দাবি, ২৯ ফেব্রুয়ারির পরেও কাজ করবে পেটিএম অ্যাপ। সমাজমাধ্যম ‘এক্স (সাবেক টুইটার)’ হ্যান্ডলে বিজয়শেখর লিখেছেন, ‘‘পেটিএম-এর প্রতিটি গ্রাহককে জানাচ্ছি যে, আপনাদের প্রিয় অ্যাপ কাজ করছে। ২৯ ফেব্রুয়ারির পরেও কাজ চালিয়ে যাবে।’’

গ্রাহকদের প্রতি আশ্বস্ত বার্তায় পেটিএম পেমেন্টস ব্যাঙ্ককে ঘিরে চলা বিতর্ক নিয়ে উদ্বেগের কথাও জানিয়েছেন বিজয়শেখর। তিনি বলেন, ‘‘পেটিএমকে নিরলস সমর্থনের জন্য আমি এবং পেটিএম-এর দলের প্রতিটি সদস্য আপনাদের অভিনন্দন জানাই। প্রতিটি সমস্যার সমাধান রয়েছে। আমরা আমাদের দেশের সেবা করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।’’

তিনি আরও বলেন, ‘‘আর্থিক পরিষেবাগুলিতে উদ্ভাবন এবং পরিষেবার জন্য ভারত বিশ্বব্যাপী প্রশংসা জিততে থাকবে। এবং পেটিএম তার চ্যাম্পিয়ন হবে।’’

উল্লেখযোগ্য যে, পিপিবিএল নিয়ে বুধবার রিজ়ার্ভ ব্যাঙ্কের নির্দেশের পর ধস নেমেছে পেটিএমের শেয়ারে। বৃহস্পতিবার এক ধাক্কায় বেসরকারি ব্যাঙ্কিং সংস্থার শেয়ারের দর ২০ শতাংশ কমে গিয়েছে। বুধবার পেটিএমের প্রতিটি শেয়ারের দাম ছিল ৭৬১ টাকা। তবে বৃহস্পতিবার সকালে তা কমে দাঁড়ায় ৬০৯ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

RBI Paytm CEO
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE