Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

চলতি মাসেই ভারতে আসছে শাওমির ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরার স্মার্টফোন

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১০ অক্টোবর ২০১৯ ১৫:২৪
১৬ অক্টোবর থেকে এ বার ভারতে পাওয়া যাবে রেডমি নোট ৮ প্রো। ছবি- সংগৃহীত।

১৬ অক্টোবর থেকে এ বার ভারতে পাওয়া যাবে রেডমি নোট ৮ প্রো। ছবি- সংগৃহীত।

ভারতে খুব শীঘ্রই আসতে চলেছে শাওমির ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরার ফোন, রেডমি নোট ৮ প্রো। ইতিমধ্যেই এই সংস্থা ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ৪ হাজার এমএএইচ ব্যাটারি নিয়ে ভারতের বাজারে নিয়ে এসেছে তাদের নয়া বাজেট ফোন রেডমি ৮ যার দাম প্রায় ৮ হাজার টাকা। সেই ফোনের আত্মপ্রকাশের অনুষ্ঠানেই শাওমি তাদের আসন্ন ফোনের ব্যাপারে ঘোষণা করে। এই ফোন ভারতের বাজারে পাওয়া যাবে ১৬ অক্টোবর থেকে।

চলতি বছরের অগস্ট মাসে চিনের বাজারে শাওমি তাদের এই ৬৪ মেগাপিক্সেল স্মার্টফোন নিয়ে আসে। ক্যামেরা, গ্লাস ডিজাইন নানান রকমের আপগ্রেডেশনের এই ফোন চিনে ৩টি স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যায় যার দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১৪ হাজার টাকা।

শাওমি রেডমি নোট ৮ প্রো-এর ফিচারগুলি কী কী দেখে নেওয়া যাক...

Advertisement

এই ফোনে থাকছে ৩ডি গ্লাসের সঙ্গে ৬.৫৩- ইঞ্চ ফুল এইচডি প্লাস ডিসপ্লে। মিডিয়াটেক হেলিও জি৯০টি গেমিং প্রসেসর রেডমি নোট ৮ প্রো-এর অন্যতম বৈশিষ্ট্য। গ্রাফিক- ইন্টেনসিভ গেমগুলিকে আরও উন্নতমানের করার জন্য এই চিপসেটে রাখা হয়েছে হাইপার ইঞ্জিন এবং গেম টারবো ২.০। ফটোগ্রাফির জন্য, রেডমি নোট ৮ প্রো-তে রয়েছে কোয়াড ক্যামেরার সেটআপ- ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল ১২০ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। ফোনের সামনে থাকছে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ১৮ ওয়াটের দ্রুত চার্জিংয়ের জন্য রয়েছে ৪,৫০০ এমএএইচ-এর ব্যাটারি ব্যাকআপ এবং অ্যানড্রয়েড পাই এমআইইউআই ১০ দ্বারা এই ফোন চলবে। এ ছাড়াও থাকছে, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, এনএফসি সাপোর্ট, ইউএসবি টাইপ-সি পোর্ট।

আরও পড়ুন: ৫০০০ এমএএইচ ব্যাটারি নিয়ে একাদশীতে ভারতে আসছে রেডমি ৮

আরও পড়ুন

Advertisement