Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

রাণার সম্পত্তি বাজেয়াপ্ত 

রাণার সম্পত্তির মধ্যে রয়েছে দিল্লির অমৃতা শেরগিল মার্গে একটি বাংলো, মুম্বইয়ে বাড়ি, তিনটি ডুপ্লে এবং বিভিন্ন জায়গায় ন’টি ফ্ল্যাট।

সংবাদ সংস্থা 
নয়াদিল্লি ১০ জুলাই ২০২০ ০৬:১৯
Save
Something isn't right! Please refresh.
রাণা কপূর। —ফাইল চিত্র

রাণা কপূর। —ফাইল চিত্র

Popup Close

ইয়েস ব্যাঙ্ক-কাণ্ডে ব্যাঙ্কটির অন্যতম প্রতিষ্ঠাতা রাণা কপূর, ডিএইচএফএলের দুই প্রোমোটার কপিল ও ধীরাজ ওয়াধওয়ান-সহ বেশ কয়েক জন অভিযুক্তের মোট ২৮০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি জানিয়েছে, বেআইনি আর্থিক লেনদেন আইনে এই পদক্ষেপ। বাজেয়াপ্ত সম্পত্তির মধ্যে দিল্লি-মুম্বইয়ের পাশাপাশি লন্ডন, নিউ ইয়র্ক এবং অস্ট্রেলিয়ায় বেশ কয়েকটি স্থাবর সম্পত্তিও রয়েছে।

ইডি জানিয়েছে, রাণার সম্পত্তির মধ্যে রয়েছে দিল্লির অমৃতা শেরগিল মার্গে ৬৮৫ কোটি টাকার একটি বাংলো, মুম্বইয়ে একটি বাড়ি, তিনটি ডুপ্লে এবং বাণিজ্য রাজধানীরই বিভিন্ন জায়গায় ন’টি ফ্ল্যাট। ওয়াধওয়ান ভাইদের বাজেয়াপ্ত করা সম্পত্তির মধ্যে রয়েছে নিউ ইয়র্কের একটি ফ্ল্যাট, লন্ডনের দু’টি ফ্ল্যাট, অস্ট্রেলিয়ায় একটি বাণিজ্যিক সম্পত্তি এবং মুম্বইয়ের খার অঞ্চলে এক ডজন ফ্ল্যাট। সেই সঙ্গে পাঁচটি বিলাসবহুল গাড়ি এবং অসংখ্য ব্যাঙ্ক অ্যাকাউন্ট।

রাণা ও তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে ৪৩০০ কোটি টাকার বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগ আনে ইডি। তাদের বক্তব্য, ব্যাঙ্কটির মাধ্যমে বিভিন্ন প্রকল্পকে বড় অঙ্কের ঋণ দিয়ে এবং ঋণপত্রে পুঁজি বিনিয়োগ করার বিনিময়ে মোটা অঙ্কের ঘুষ নিয়েছিলেন রাণা। পরে ওই সমস্ত ঋণ অনুৎপাদক সম্পদে পরিণত হয়। রাণা এবং ওয়াধওয়ান ভাইরা এখন জেল হেফাজতে।

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement