• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রায় ২৫০০ কোটি টাকায় উবরের ফুড ডেলিভারি ব্যবসা কিনে নিল জোমাটো

SAsdaasdsd
জোমাটো কিনে নিল উবর ইটসকে। ছবি টুইটার থেকে সংগৃহীত।

Advertisement

রেস্তরাঁ থেকে খাবার বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবসা তাদের। একটি সংস্থা তরতরিয়ে এগিয়ে চলেছে ভারতের বাজারে অন্য সংস্থাটি সেই দৌঁড়ে কিছুটা পিছিয়ে। তবে মঙ্গলবার থেকে এক হয়ে গেল তাঁরা। জোমাটো কিনে নিল উবরের ফুড ডেলিভারির ব্যবসা ‘উবর ইটস’কে। একটি রিপোর্ট বলছে প্রায় ৫০০ মিলিয়ন ডলারে উবর ইটসকে কিনেছে জোমাটো। ভারতীয় মুদ্রায় তা প্রায় ২৪৯২ কোটি টাকা।

পরিবহণ ব্যবসায় উবরের দাপট সারা বিশ্বে জুড়েই। ২০১৭-তে ভারতের বাজারে ফুড ডেলিভারির ব্যবসা শুরু করে উবর। কিন্তু সেই বাজার দখলের লড়াইয়ে জোমাটো ও সুইগির মতো ফুড ডেলিভারি সংস্থার থেকে অনেকটা পিছিয়ে পড়ে তারা। জোমাটোর কাছে উবর ইটস বিক্রি হয়ে যাওয়ার এটাই প্রধান কারণ।

এক প্রেস বিবৃতিতে উবর ইসটের তরফে জানানো হয়েছে, ‘‘আমরা ঘোষণা করছি আজ জোমাটো ভারতে উবর ইটসে অধিগ্রহণ করল। ভারতের গ্রাহকরা উবর ইটস থেকে আর অর্ডার দিতে পারবেন না। আপনার প্রিয় পদ আকর্ষণীয় অফারের সঙ্গে অর্ডার করতে পারবেন জোমাটো থেকে।’’

উবর ইটস অ্যাপে ঢুকলে দেখাচ্ছে এই বার্তা। ছবি স্ক্রিনশট থেকে নেওয়া।

এ ব্যাপারে জোমাটোর প্রতিষ্ঠাতা ও সিইও দীপিন্দার গয়াল বলেছেন, ‘‘অজানা রেস্তরাঁকে গ্রাহকের সামনে তুলে আনতে পেরে আমরা গর্বিত। দেশের ৫০০-র বেশি শহর জুড়ে ছড়িয়ে রয়েছে আমাদের ব্যবসা। এই অধিগ্রহণ আমাদের ফুড ডেলিভারি ব্যবসাকে ছড়িয়ে পড়তে আরও সাহায্য করবে।’’ তিনি আরও জানিয়েছেন, ভারতের সর্বত্র আজ থেকে কাজ বন্ধ করবে উবর ইটস অ্যাপ। সেই অ্যাপ থেকে গ্রাহকরা সরাসরি পৌঁছে যেতে পারবেন জোমাটোতে। ইতিমধ্যেই উবর ইটস অ্যাপে এই পরিবর্তন দেখাতে শুরু করেছে।

আরও পড়ুন: টাকা দিতে বাড়তি সময় দাবি

 আরও পড়ুন: অবহেলার প্রতিবাদে আন্দোলন

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন