• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সল্টলেকে পুর ভবনে আগুন, আতঙ্ক

salt lake
ফাইল চিত্র।

আচমকা বিকট শব্দ। তার পরেই কালো ধোঁয়া। কোনও মতে ঘর থেকে বেরিয়ে যেতে পেরেছিলেন ইঞ্জিনিয়ারেরা। শুক্রবার বিকেলে বিধাননগর পুর ভবনের তেতলার একটি ঘরে আগুন লেগে আতঙ্ক ছড়াল। দ্রুত ওই তলা থেকে আধিকারিক ও কর্মীরা বেরিয়ে যান। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের তিনটি ইঞ্জিন। কিছু ক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

দমকল সূত্রের খবর, ওই ঘরের একটি শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র থেকে আগুন ছড়িয়েছিল। প্রাথমিক ভাবে অনুমান, শর্ট সার্কিট থেকে এই আগুন লেগেছে। পুরসভা সূত্রের খবর, ওই ঘরে বেশ কিছু ক্ষয়ক্ষতি হয়েছে। তবে তার পরিমাণ এখনও নির্ধারণ করা যায়নি।

খবর পেয়ে ঘটনাস্থলে যান দমকলমন্ত্রী সুজিত বসু। মন্ত্রী জানান, দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায় দমকলের তিনটি ইঞ্জিন। কিছু ক্ষণের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনেন কর্মীরা।

ঘটনার সময়ে পুর ভবনের পাঁচতলায় মেয়র পরিষদের বৈঠক চলছিল। আচমকা শব্দ এবং হইচই শুনে বৈঠক ছেড়ে সকলে বেরিয়ে পড়েন। বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী জানান, বৈঠক চলছিল। সেই সময়েই এমন ঘটনা। নিজস্ব অগ্নিনির্বাপণ যন্ত্র দিয়ে প্রাথমিক ভাবে আগুন নেভানোর চেষ্টা করা হয়েছিল। দ্রুত দমকলের ইঞ্জিন চলে আসায় আরও ক্ষতি এড়ানো গিয়েছে।

পুরসভা সূত্রের খবর, তেতলার ওই ঘরে তখন কয়েক জন ইঞ্জিনিয়ার কাজ করছিলেন। আচমকা ধোঁয়া, তার পরেই আগুন দেখা যায়। দ্রুত তাঁরা অন্য ঘরের কর্মীদের খবর দিতে দিতেই বেরিয়ে আসেন।

সাততলা ওই ভবনে অন্যান্য অফিসও রয়েছে। কর্মীদের একটি অংশের মতে, ওই ভবনে আরও আধুনিক মানের অগ্নিনির্বাপণ ব্যবস্থার প্রয়োজন রয়েছে। পুরসভা সূত্রের দাবি, অগ্নিনির্বাপণ ব্যবস্থা রয়েছে। তবে তাকে আরও আধুনিক করার চিন্তাভাবনাও চলছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন