Advertisement
১৯ জুন ২০২৪
PM Narendra Modi

ইডেনে খেলা চলাকালীন মোদীর রাজভবনে আসা নিয়ে চিন্তায় লালবাজার

পুলিশের একটি অংশ জানিয়েছে, শনিবার ইডেনে খেলা শুরু হওয়ার কথা সন্ধ্যা সাড়ে সাতটায়। দমদম বিমানবন্দরে নেমে সড়কপথে রাত আটটা নাগাদ রাজভবনে প্রবেশের সম্ভাবনা রয়েছে প্রধানমন্ত্রীর।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৪ ০৭:০২
Share: Save:

শনিবার ইডেনে রয়েছে আইপিএলের ম্যাচ। ওই ম্যাচ শুরু হওয়ার কিছু ক্ষণ পরেই ইডেনের খুব কাছে রাজভবনে রাতে থাকার জন্য আসার সম্ভাবনা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ফলে ওই দিন প্রধানমন্ত্রীর সফর নিয়ে চিন্তায় লালবাজার।

পুলিশের একটি অংশ জানিয়েছে, শনিবার ইডেনে খেলা শুরু হওয়ার কথা সন্ধ্যা সাড়ে সাতটায়। দমদম বিমানবন্দরে নেমে সড়কপথে রাত আটটা নাগাদ রাজভবনে প্রবেশের সম্ভাবনা রয়েছে প্রধানমন্ত্রীর। সমস্যা ওই সময়টা নিয়েই। লালবাজার সূত্রের খবর, প্রধানমন্ত্রী রাজভবনে ঢোকেন সাউথ গেট দিয়ে, সেটাই চিরাচরিত রীতি। ওই সময়ে ইডেনে খেলা দেখাকে কেন্দ্র করে হাজার হাজার দর্শক এলাকার বিভিন্ন রাস্তা এবং ফুটপাত দিয়ে যাতায়াত করবেন। ফলে, প্রধানমন্ত্রীর যাতায়াতের পথের নিরাপত্তা বিঘ্নিত হওয়ার ঝুঁকি থাকছে। কারণ, যে পথ দিয়ে রাজভবনে ঢোকার কথা প্রধানমন্ত্রীর, সেই রাস্তার একাধিক জায়গা দর্শকদের পারাপারের জন্য চিহ্নিত করা আছে।

পুলিশের এক কর্তা জানান, সে ক্ষেত্রে প্রধানমন্ত্রীর আসার সম্ভাব্য সময়ে খেলা দেখতে আসা দর্শকদের বিভিন্ন জায়গায় কিছু ক্ষণ আটকে রাখা হতে পারে। তবে, রাজভবনে মোদীর আসার যে সম্ভাব্য সময় রয়েছে, তার আগেই খেলা শুরু হয়ে যাওয়ার কথা। সেটি নির্দিষ্ট সময় মেনে চললে রেড রোড থেকে রাজভবন পর্যন্ত দর্শকদের নিয়ন্ত্রণ করতে অসুবিধা হওয়ার কথা নয়।

তবে, ভিভিআইপি-র নিরাপত্তার কথা মাথায় রেখে কী পরিকল্পনা করা হবে, তা পুলিশকর্তাদের বৈঠকেই ঠিক হবে বলে লালবাজার সূত্রের খবর। লালবাজার সূত্রের খবর, প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশ্যাল প্রোটেকশন গ্রুপের (এসপিজি) অফিসারেরা তাঁর যাতায়াতের পথ ও নিরাপত্তা নিয়ে কলকাতা পুলিশের সঙ্গে বৈঠকও করবেন।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, শনিবার রাজভবনে রাত কাটিয়ে পরদিন, রবিবার উত্তর ২৪ পরগনার ভাটপাড়ায় দলীয় প্রার্থীর সমর্থনে প্রধানমন্ত্রীর জনসভা করার কথা আছে। সেখান থেকে হুগলির চুঁচুড়া ও পুরশুড়ায় জনসভা করার পরে হাওড়া হয়ে দমদম বিমানবন্দরে পৌঁছনোর কথা রয়েছে প্রধানমন্ত্রীর। সেখান থেকে ওই দিনই তাঁর পটনা যাওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE