• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কোর্টে বিক্ষোভের মুখে পুলিশ

Bankshall Court

আদালতের ভিতরে অভিযুক্তকে নিয়ে হাজির হয়েছিলেন তদন্তকারী পুলিশ অফিসার। সঙ্গে ছিলেন থানার অতিরিক্ত অফিসার ইন-চার্জও। কিন্তু অপর অভিযুক্ত কেন এখনও ধরা পড়েননি, তা জানতে চেয়ে পুলিশকে ঘিরে আদালতের ভিতরে বিক্ষোভ দেখানোর অভিযোগ উঠল একদল আইনজীবীর বিরুদ্ধে। বৃহস্পতিবার ব্যাঙ্কশাল আদালতের অতিরিক্ত মুখ্য মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের (২) এজলাসের ঘটনা।

পুলিশ সূত্রের খবর, গত মঙ্গলবার রাতে বিবেক শর্মা নামে এক আইনজীবী তাঁর মক্কেল রাকেশ শর্মা-সহ কয়েক জনকে নিয়ে ৩৪৮ নম্বর স্ট্র্যান্ড ব্যাঙ্ক রোডের ঠিকানায় একটি বাড়িকে দখলমুক্ত করতে যান। অভিযোগ, তখন ওই বাড়িতে বসবাসকারী দুই ভাড়াটে ভাই চড়াও হন তাঁদের উপরে। গোলমালে বিবেকের ডান চোখে আঘাত লাগে। ঘটনার জেরে তাঁরা উচ্ছেদ না করেই ফিরে আসেন। পরে বুধবার রাতে ভাড়াটে দুই ভাই, অশোক মিশ্র ও রমেশ মিশ্রের বিরুদ্ধে উত্তর বন্দর থানায় অভিযোগ দায়ের করা হয়। পুলিশ বৃহস্পতিবার অশোককে গ্রেফতার করলেও অপর ভাই রমেশ পালিয়েছেন বলে পুলিশ সূত্রের খবর।

ধৃত অশোক এবং থানার এক সাব-ইনস্পেক্টরকে নিয়ে আদালতে হাজির হন থানার অতিরিক্ত অফিসার ইন-চার্জ। কিন্তু তখন বিক্ষোভ দেখান বিবেক শর্মার একাধিক সহকর্মী আইনজীবী। অভিযোগ, কেন অপর অভিযুক্তকে গ্রেফতার করা যায়নি, সেই প্রশ্ন তুলে আদালতের ভিতরেই বিক্ষোভ দেখান তাঁরা। দীর্ঘক্ষণ বিক্ষোভ এবং প্রায় ঘেরাও চলার পরে দুই পুলিশ অফিসার ছাড়া পান।

আইনজীবীদের অভিযোগ, মঙ্গলবারের গোলমালে তাঁদের সহকর্মী বিবেকের ডান চোখ প্রায় নষ্ট হয়ে গিয়েছে বলে চিকিৎসক জানিয়েছেন। কিন্তু পুলিশ তৎপর হয়নি বলেই অপর অভিযুক্ত পলাতক। পুলিশের বক্তব্য, বিবেক শর্মা তাঁর মক্কেলকে নিয়ে উচ্ছেদ করতে গিয়েছিলেন রাত ২টো নাগাদ এবং যাওয়ার আগে থানাকে জানাননি। পরের দিন থানায় লিখিত অভিযোগ হয়। পুলিশের অভিযোগ, ঘটনার পরেই থানায় গেলে দুই অভিযুক্তকেই ধরা যেত। এতে পুলিশের গাফিলতি নেই।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন