আগামী শনিবার দুপুর থেকে দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ অঞ্চল-সহ বেহালা, গার্ডেনরিচ ও মহেশতলা এলাকায় বন্ধ থাকবে পানীয় জল সরবরাহ। রবিবার সকাল থেকে ফের সরবরাহ স্বাভাবিক হবে। মেয়র ফিরহাদ হাকিম মঙ্গলবার এই খবর দিয়ে জানান, গার্ডেনরিচ জলাধারের পাইপলাইনে কিছু মেরামতির জন্য সেখান থেকে জল সরবরাহ বন্ধ রাখা হবে। পাশাপাশি ওই জলাধার থেকে বেরোনো কয়েকটি বড় পাইপেও ফাটল ধরা পড়েছে। সেগুলি সারানো হবে। মেরামত করা হবে কয়েকটি বুস্টার পাম্পিং স্টেশনের যন্ত্র এবং পাইপলাইনও।

পুরসভার জল সরবরাহ দফতর সূত্রের খবর, শনিবার সকালে পানীয় জল দেওয়ার পরে গার্ডেনরিচ জলাধারের সরবরাহ বন্ধ করা হবে। এর ফলে বেহালা, সিরিটি, দাসপাড়া, বাঁশদ্রোণী, প্রফুল্ল পার্ক, সেনপল্লি, পর্ণশ্রী, গাঁধী ময়দান এবং মহেশতলা বুস্টার পাম্পিং স্টেশনে জল সরবরাহ হবে না। 

জল পাবেন না কলকাতা পুরসভার ১১ এবং ১৬ নম্বর বরোর কিছু এলাকার এবং ১৩, ১৪ ও ১৫ নম্বর বরোর বাসিন্দারাও। রবিবার সকাল থেকে ফের চালু হবে সরবরাহ। 

দিল্লি দখলের লড়াইলোকসভা নির্বাচন ২০১৯ 

প্রসঙ্গত, গত শনিবার মেট্রো রেলের কাজের জন্য সম্পূর্ণ উত্তর কলকাতা এবং দক্ষিণ কলকাতার কয়েকটি ওয়ার্ডে বন্ধ ছিল জল সরবরাহ। তাতে অনেকেই ভোগান্তিতে পড়েছিলেন।