মেয়েকে স্কুলে পৌঁছে দিতে গলির মুখ থেকে বেরিয়ে ছিলেন নারকেলডাঙার বাসিন্দা সুরিন্দর সিংহ। রাস্তা পার হওয়ার সময়েই বিকট শব্দে থেমে গেলেন। ধোঁয়ায় ভরে গিয়েছে চারপাশ। একটি মোটরবাইকে চেপে হেলমেট পরা দু’জনকে দ্রুত গতিতে চলে যেতে দেখলেন তিনি। ধোঁয়া সরতেই দেখা গেল, রাস্তার এক পাশে রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন এক যুবক। আর এক পাশে যন্ত্রণায় কাতরাচ্ছেন এক প্রৌঢ়া।
নিজস্ব সংবাদদাতা
১৭ অগস্ট, ২০১৮
Prisoner
নিজস্ব সংবাদদাতা
বন্দিদের নিয়ে যাওয়ার সময়ে এতটা অসতর্ক হওয়া কেন, তা নিয়েই শুরু হয়েছে হইচই। আলিপুর আদালতের মুখ্য সরকারি কৌঁসুলি রাধাকান্ত মুখোপাধ্যায় জানান, কোর্ট লক-আপ থেকে আদালতে নিয়ে যাওয়ার সময়ে প্রত্যেক বন্দির দায়িত্বে আলাদা কনস্টেবল থাকেন।
১৭ অগস্ট, ২০১৮
Dilip and Anima
নিজস্ব সংবাদদাতা
পুলিশ অবশ্য এখনও পর্যন্ত ওই বৃদ্ধ দম্পতিকে তাঁদের নিজেদের ফ্ল্যাটে নিয়ে যেতে পারেনি। গ্রেফতার হননি ছেলে-বৌমাও। পুলিশে‌র দাবি, এ রকম ঘটনার সংখ্যা প্রচুর। তদন্ত শুরু হয়েছে। তেমন হলে পুলিশ নিজে গিয়ে ওই দম্পতিকে তাঁদের ফ্ল্যাটে ঢুকিয়ে দিয়ে আসবে।
১৭ অগস্ট, ২০১৮
Helping Hand
মধুমিতা দত্ত
বুধবার, স্বাধীনতা দিবসে ভৈরব গাঙ্গুলি কলেজ দত্তক নিল বাঁকুড়ার রানিবাঁধ ব্লকের জুভি গ্রামকে। লেখাপড়া শিখে কী ভাবে সেখানকার মানুষ নিজেদের জীবনধারা উন্নত করতে পারেন, সেই দিশা দেখানোই মূল উদ্দেশ্য এই উদ্যোগের।  
১৭ অগস্ট, ২০১৮
Child
নীলোৎপল বিশ্বাস
উল্টোডাঙায় গরম ভাতের হাঁড়িতে পড়ে দগ্ধ শিশুকন্যার এ ভাবেই দিন কাটছে এসএসকেএম হাসপাতালের বার্ন ইউনিটে। চিকিৎসকেরা জানাচ্ছেন, শিশুটির অবস্থা খুবই সঙ্কটজনক। দেহের ৬৫ শতাংশ পুড়ে গিয়েছে। কথা বলার মতো অবস্থাতেই নেই সে। গত শুক্রবার হাসপাতালে ভর্তি করানোর পর থেকে মা ছাড়া কাউকে কাছেই ঘেঁষতে দেয়নি সে।
১৭ অগস্ট, ২০১৮
Dangerous
দেবাশিস ঘড়াই
শোভাবাজারের হরঢোল লেনের দোতলা বাড়িতে দাঁড়িয়ে ক্ষোভ উগরে দিচ্ছিলেন বর্ষীয়ান তাপস মুখোপাধ্যায়। পাশের পুরনো বাড়িটি দীর্ঘদিন তালাবন্ধ থাকায় পুরকর্মীরা পরিষ্কার করতে পারেন না। তাপসবাবুর কথায়, ‘‘কাকে বলব? কত বার বলব? জঞ্জাল আর পাত্রে জল জমে বাড়ির কী অবস্থা দেখুন। ডেঙ্গি হবে কি না, সেই আতঙ্কে থাকি।’’
১৭ অগস্ট, ২০১৮
Inmate Escape
নিজস্ব সংবাদদাতা
এই ঘটনায় পুলিশের কিছু করার ছিল না। কিছু বুঝে ওঠার আগেই চোখে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে দেয় ওই আসামী।। চোখ কচলাতে কচলাতে ছটফট করছিলেন পুলিশ কর্মীরা। সেই সুযোগে চম্পট দেয় ওই আসামি।
১৬ অগস্ট, ২০১৮
narkeldanga
নিজস্ব সংবাদদাতা
এ দিন সকালে নারকেলডাঙা পোস্ট অফিসের সামনে মোটরবাইকে চড়ে তিন জন যুবক আসে। এসেই বোমাবাজি শুরু করে এলাকায়। তারপর...
১৬ অগস্ট, ২০১৮
Diabetes
নিজস্ব সংবাদদাতা
চিকিৎসকদের একাংশ জানাচ্ছেন, টাইপ-১ ডায়াবিটিসের জেরে বারবার মূত্রত্যাগ, অতিরিক্ত খিদে, তৃষ্ণা বেড়ে যাওয়ার পাশাপাশি যে কোনও ভাইরাল সংক্রমণে আক্রান্ত হওয়ার ঝুঁকিও বেড়ে যায়। যার প্রভাব পড়ে পড়াশোনা, খেলাধুলো-সহ নানান কাজে। এমনকি সর্দি-কাশির সমস্যা বাড়ে। ঋতু পরিবর্তনের সময় বাড়তি ভোগান্তির ঝুঁকিও থাকে। বর্ষা কিংবা শীত শুরুর আগে জ্বর, কাশি, গলা ব্যথার মতো সমস্যা হয়।
১৬ অগস্ট, ২০১৮
Unhealthy
নীলোৎপল বিশ্বাস
বেশ কয়েক বছর ধরেই উল্টোডাঙা থানার সামনের জায়গায় রমরমিয়ে চলছে ওই লরিস্ট্যান্ড। ছোট-বড় সব ধরনের লরিই সেখান থেকে ভাড়ায় পাওয়া যায়। স্ট্যান্ডের মধ্যেই রয়েছে কলকাতা পুরসভার ৩ নম্বর বরোর কম্প্যাক্টর। তাতে ফেলা আবর্জনা ও বর্ষার জলে স্ট্যান্ড এবং সংলগ্ন এলাকার অবস্থা দুর্বিষহ।
১৬ অগস্ট, ২০১৮
Hospital
নিজস্ব সংবাদদাতা
মাঝ আকাশে বিমানের মধ্যে অসুস্থ হয়ে পড়েন তিনি। বেগতিক দেখে তাঁকে নিয়ে শুক্রবার রাত সওয়া বারোটা নাগাদ কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করে স্পাইসজেটের বিমান। বিমানবন্দর সূত্রের খবর, সেই বিমান কলকাতার মাটি ছোঁয়ার আগেই জ্ঞান হারান ওই যুবতী।
১৬ অগস্ট, ২০১৮
Hazra
নিজস্ব সংবাদদাতা
অনেকটা কালীপুজো, জগদ্ধাত্রী পুজোর রাতের জলসার মতোই প্রস্তুতি। সন্ধ্যা থেকে শুরু হবে জলসা। চলবে মধ্যরাত পর্যন্ত। তার জন্য রাস্তা আটকে তৈরি হচ্ছে স্টেজ। লাগানো হয়েছে একাধিক ঢাউস সাউন্ড বক্স। কিন্তু কী উপলক্ষে জলসা? কাল কি কোনও পুজো আছে?
১৫ অগস্ট, ২০১৮
Independence Day
সৌরভ দত্ত
স্বাধীনতা দিবস আবার কী! প্যারেড, জয় হিন্দ আর মিষ্টি বিতরণ। অফিসের সেই আড্ডাটাই তো নেই। 
১৫ অগস্ট, ২০১৮
man
ঋজু বসু
নিজের ঢাক নিজে পিটিয়ে বিজ্ঞাপনের ‘তারল্য’ এখনও চরম অশ্লীলতা এ তল্লাটে। তবে শরবতের দোকানের হলুদ বোর্ডখানাই যা বলার বলছে।
১৫ অগস্ট, ২০১৮
Child
নিজস্ব সংবাদদাতা
ভাতের হাঁড়ির উপরে তাঁদের মেয়েকে বসিয়ে দিয়েছেন। তাই বাড়ি ছেড়ে উঠে যেতে হবে তাঁদের! ভাড়াটের দাবি, মেয়েটি খেলতে খেলতে নিজেই পড়ে গিয়েছে। ফাঁসিয়ে দিয়ে তাঁদের বাড়ি ছাড়া করার চেষ্টা হচ্ছে।
১৫ অগস্ট, ২০১৮
Auto
নিজস্ব সংবাদদাতা
অসুস্থ বাবাকে নিয়ে হাসপাতালে যাওয়ার পথে অটোচালকের দাদাগিরি ও মারধরের শিকার হওয়ার অভিযোগ তুললেন এক যুবক। মঙ্গলবার সকালে কামারহাটির ঘটনা। ওই অটোচালকের বিরুদ্ধে পুলিশের কাছে লিখিত অভিযোগ করেছেন ওই যুবক।
১৫ অগস্ট, ২০১৮
School Car
পুকুরের মধ্যে অর্ধেক উল্টে রয়েছে একটি স্কুলগাড়ি। জানলা-দরজা দিয়ে হাত-মুখ বার করে আর্তনাদ করছে একদল পড়ুয়া। মঙ্গলবার বিকেলে এমন ঘটনা দেখে চমকে উঠেছিলেন দক্ষিণ বাকসাড়া শিবতলার বাসিন্দারা।
১৫ অগস্ট, ২০১৮
Auto
নিজস্ব সংবাদদাতা
পুলিশের নির্দেশিকা আছে, আছে প্রশাসনের আশ্বাসও। কিন্তু শহরের অটো-দৌরাত্ম্যে খামতি নেই! সেই তালিকায় নবতম সংযোজন সোমবার রাতে যাদবপুরে অটোচালকের হাতে তরুণীর চড় খাওয়ার ঘটনা।
১৫ অগস্ট, ২০১৮
Boy
নিজস্ব সংবাদদাতা
বাতিস্তম্ভে দু’হাত পিছমোড়া করে বাঁধা। দু’টি পা-ও দড়ি দিয়ে বেঁধে রাখা হয়েছে। চুরির অপবাদে মার খেতে খেতে আর মাথা সোজা রাখতে পারছেন না রক্তাক্ত যুবক। প্রকাশ্য রাস্তায় বর্বরতার এমন নির্লজ্জ প্রদর্শনেও যুবককে উদ্ধারে কেউ এগিয়ে আসেননি বলে অভিযোগ।
১৫ অগস্ট, ২০১৮
Sexual Harassment
নিজস্ব সংবাদদাতা
নিজের মেয়েকে সামনে রেখে যৌন নিগ্রহের মতো অপরাধের মিথ্যা অভিযোগ করাকে বিরল ঘটনা হিসেবে দেখছেন আইনজীবীদের অনেকে। শিয়ালদহ আদালতের এক প্রবীণ আইনজীবীর মতে, ‘‘এমন মিথ্যা মামলা হওয়া দুর্ভাগ্যজনক।’’
১৫ অগস্ট, ২০১৮
Train Accident
নিজস্ব সংবাদদাতা
তাড়াহুড়ো করে রেল লাইনের উপর দিয়েই পার হচ্ছিল সোহম। সতর্ক হয়ে চোখ-কানও খোলা রাখেননি। যার পরিণাম, অকালেই চলে গেল প্রাণ।
১৪ অগস্ট, ২০১৮
Jhunu Dutta
নিজস্ব সংবাদদাতা
অভিযোগের তির, দক্ষিণ দমদম পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দেবাশিস বন্দ্যোপাধ্যায়ের অনুগামীদের দিকে। ওই ওয়ার্ডেরই বাসিন্দা জয়া দত্ত এবং তাঁর মেয়ে ঝুনু দত্তের অভিযোগ, দেবাশিস বন্দ্যোপাধ্যায়ের মধ্যস্থতায় আলোচনা করার সময় তাঁদের মারধর ও শ্লীলতাহানি করা হয়।
১৪ অগস্ট, ২০১৮
auto
নিজস্ব সংবাদদাতা
জোরজবরদস্তি অটোতে উঠতে গেলে চালক যাত্রীকে চড় মারে বলে অভিযোগ।
১৪ অগস্ট, ২০১৮
Police
নিজস্ব সংবাদদাতা
দিনের ব্যস্ত সময়ে উল্টোডাঙা থেকে সল্টলেকে ঢোকার মুখে অটো থামিয়ে জোর করে যাত্রীদের নামিয়ে দিলেন অটোচালকদেরই একাংশ। আচমকা এই ঘটনায় দুর্ভোগে পড়েন যাত্রীরা।
১৪ অগস্ট, ২০১৮
Mosquito
শিবাজী দে সরকার
ডেঙ্গির প্রকোপ থেকে বাঁচতে গত সপ্তাহেই লালবাজারের তরফে পুলিশকর্মীদের একগুচ্ছ ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছিল। তার পর থেকে কলকাতা পুলিশের প্রতিটি থানা, ট্র্যাফিক গার্ড এবং পুলিশ ইউনিটের তরফে বিভিন্ন সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ শুরু হয়েছে।
১৪ অগস্ট, ২০১৮
peons
দেবাশিস ঘড়াই
ছিল পিয়নের পদ। তা উঠে গিয়ে হল এডুকেশন অফিসারের পদ। আর পদের এই ‘ভোলবদলেই’ আলোচনা শুরু হয়েছে কলকাতা পুরসভার অন্দরে। পিয়নের পদমর্যাদা ও এডুকেশন অফিসারের পদমর্যাদাও তো এক নয়!
১৪ অগস্ট, ২০১৮
Police
নিজস্ব সংবাদদাতা
স্বাধীনতা দিবসের প্রাক্কালে শহরের নিরাপত্তায় বিশেষ জোর দিচ্ছে কলকাতা পুলিশ।
১৪ অগস্ট, ২০১৮
Police
নিজস্ব সংবাদদাতা
যৌন নিগ্রহের অভিযোগে দায়ের হওয়া মামলা তুলে নিতে হুমকি দেওয়া হচ্ছিল নিগৃহীতা কিশোরীর পরিবারকে। তাতে কাজ না হওয়ায় এ বার দলবল নিয়ে চড়াও হয়ে হামলা চালাল দুষ্কৃতীরা।
১৪ অগস্ট, ২০১৮
Mobile Tower
নিজস্ব সংবাদদাতা
মোবাইল টাওয়ারের উপরে বাজ পড়ে তাতে আগুন ধরে গেল। বাজের আওয়াজে অসুস্থ হয়ে পড়লেন দুই মহিলা-সহ তিন জন। সোমবার সকাল এগারোটা নাগাদ নিউ টাউনের চকপাচুরিয়া এলাকায় ঘটনাটি ঘটেছে।
১৪ অগস্ট, ২০১৮
Police
নিজস্ব সংবাদদাতা
বাড়িওয়ালা-ভাড়াটের ঝামেলা মেটাতে গিয়ে হাতে কামড় খেলেন এক মহিলা কনস্টেবল। রবিবার দুপুরে, আমহার্স্ট স্ট্রিট থানা এলাকার গোপাল বসু লেনের ঘটনা।
১৪ অগস্ট, ২০১৮
Gold
নিজস্ব সংবাদদাতা
এক বৃদ্ধার হাত থেকে সোনার বাউটি ছিনিয়ে নিতে গিয়ে হাতের মাংস খুবলে দিল এক দুষ্কৃতী। গুরুতর আহত ওই বৃদ্ধা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। সোমবার ভোরে এমনই ঘটনা ঘটেছে নবান্ন থেকে ঢিল ছোড়া দূরত্বে অম্বিকা ঘোষাল লেনে।
১৪ অগস্ট, ২০১৮
CMC
অনুপ চট্টোপাধ্যায়
মেয়রের স্বাক্ষর ছিল না। পুর কমিশনারের স্বাক্ষর-সহ অনুমতি নিয়ে সম্প্রতি একটি প্রস্তাব পেশ করা হয়েছিল পুরসভার মেয়র পরিষদ বৈঠকে। বিষয় পরিবেশ সুরক্ষা আইনের একটি নিয়ম তৈরি করা।
১৪ অগস্ট, ২০১৮
Checking
আর্যভট্ট খান
পানশালা থেকে বেরিয়ে মত্ত অবস্থায় গাড়ি চালানো যাবে না কোনও ভাবেই— পরপর কিছু দুর্ঘটনার প্রেক্ষিতে বছর খানেক আগে এমনই নির্দেশ দিয়েছিল পুলিশ। প্রশাসনের নজরদারি থাকবে রাত পথে, দাবি করা হয়েছিল তেমনই।
১৩ অগস্ট, ২০১৮
prawn
সুনন্দ ঘোষ
বিল যখন দেওয়া হল, তখন দেখা গেল সেখানে বিয়ারের নাম-গন্ধ নেই! তার জায়গায় লেখা রয়েছে চিলি প্রন! যে চিলি প্রন খাওয়া তো দূর, অর্ডার অবধি করেননি ওই ব্যক্তি। এই ‘হ য ব র ল’ দেখে কারণ জানতে চান তিনি
১৩ অগস্ট, ২০১৮
Representational Image
নিজস্ব সংবাদদাতা
পুলিশ কর্তার সামনে করজোড়ে তাঁর প্রবল আকুতি—‘‘স্যর, ভাল পাত্র পেয়ে মেয়েটার বিয়ে ঠিক করে ফেলেছিলাম। এরকম আর জুটবে না! সে কারণেই পাত্র হাতছাড়া করতে চাইনি স্যর।’’
১৩ অগস্ট, ২০১৮
Contestant
সুপ্রিয় তরফদার ও সুমন বল্লভ
যখন যন্ত্রের চাপে হাতের লেখা চর্চার রীতি প্রায় উধাও হতে বসেছে, সে সময়ে শ্যামবাজারের একটি ক্লাবের এ হেন উদ্যোগ সাড়া ফেলেছে সমাজের নানা স্তরে। সমাজের সর্বত্র কি পড়াশোনার প্রাথমিক এই অঙ্গটি রক্ষার চেষ্টা এখন আর হয়, প্রশ্ন উঠছে তা নিয়েই।
১৩ অগস্ট, ২০১৮
Accident
নিজস্ব সংবাদদাতা
এ দিনের দুর্ঘটনায় আহত দু’জনের মধ্যে পিঙ্কির আঘাত বেশি ছিল। তাঁকে অ্যাম্বুল্যান্সে করে এসএসকেএমে পাঠানো হয়। প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয় তাঁকে। প্রিয়াঙ্কার আঘাত গুরুতর নয়। দুর্ঘটনার পরে বন্ধ করে দেওয়া হয় মহড়া। এক পুলিশকর্তার কথায়, ‘‘চালক নিয়ন্ত্রণ হারানোয় দুর্ঘটনাটি ঘটে।’’
১৩ অগস্ট, ২০১৮
Larvae
সৌরভ দত্ত
এনকেডিএ সূত্রের খবর, এক ব্যক্তির বাড়িতে রাখা ঘটের জলেও লার্ভা পেয়েছে এনকেডিএ-র পতঙ্গ নিয়ন্ত্রণ দল। বস্তুত, সেখানে জলা জমির উপরে একাধিক পরিবার যে ভাবে থাকছে, তাতে লার্ভা পেতে বিশেষ অসুবিধে হওয়ার কথা নয়। জল জমানোর অভ্যাস তো আছেই, সঙ্গে বাড়ির তলার জলা জমিতেই ফেলা হয় আবর্জনা। স্থানীয় বাসিন্দা প্রিয়লাল বারুই বলেন, ‘‘পঞ্চায়েতের তরফে আবর্জনা সংগ্রহের ব্যবস্থা নেই। এনকেডিএ-ও আমাদের আবর্জনা নেয় না। আবর্জনা ফেলব কোথায়?’’
১৩ অগস্ট, ২০১৮
Carelessness
মেহবুব কাদের চৌধুরী ও  নীলোৎপল বিশ্বাস
১৩ অগস্ট, ২০১৮
house
দেবাশিস ঘড়াই ও নীলোৎপল বিশ্বাস
পুরসভা সূত্রের খবর, গিরিশ ঘোষের বাড়ির সংস্কার নিয়ে অনেক দিন ধরেই কথা চলছিল। পুরসভার প্রোজেক্ট ম্যানেজমেন্ট ইউনিট (পিএমইউ) দফতরের তরফে সিদ্ধান্ত হয়েছিল, বাড়িটি সংস্কার করা হবে। স্থানীয় সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সাংসদ তহবিলের টাকায় সে কাজ হবে। কিন্তু রোজভ্যালি-কাণ্ডে সুদীপবাবুর গ্রেফতারির পরে পুরো পরিকল্পনা ভেস্তে যায়।
১৩ অগস্ট, ২০১৮
আরও খবর