Advertisement
০৪ মে ২০২৪
Heatwave in West bengal

মঙ্গলে কলকাতায় আবার বাড়বে গরম! বৃষ্টি সত্ত্বেও দক্ষিণবঙ্গ জুড়ে শুক্রবার পর্যন্ত চলবে তাপপ্রবাহ

সোমবার এবং মঙ্গলবার দক্ষিণবঙ্গের কলকাতা এবং হাওড়া জেলায় তাপপ্রবাহ হয়নি। তবে কলকাতা এবং হাওড়া বাদে দক্ষিণবঙ্গের অন্যান্য জেলায় সোমবার তাপপ্রবাহ হয়েছে।

তাপপ্রবাহ চলবে শুক্রবার পর্যন্ত।

তাপপ্রবাহ চলবে শুক্রবার পর্যন্ত। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৪ ১৬:১৯
Share: Save:

দক্ষিণের কয়েকটি জেলায় দু’এক পশলা বৃষ্টির সম্ভাবনা থাকলেও তাপপ্রবাহের হাত থেকে এখনই নিস্তার পাচ্ছেন না বঙ্গবাসী। উত্তর-পশ্চিম দিক থেকে ধেয়ে আসা শুষ্ক পশ্চিমা বায়ুর প্রভাবে আগামী বেশ কয়েক দিন দক্ষিণবঙ্গ জুড়ে তাপপ্রবাহের পরিস্থিতির সম্ভাবনা রয়েছে। এমনটাই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

সোমবার বিকেলের দিকে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমান জেলার কয়েকটি এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা হলেও তাপমাত্রা কমার কোনও আশা নেই। সারা দক্ষিণবঙ্গ জুড়েই গরম এবং অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি জেলার কিছু এলাকা হালকা বৃষ্টিতে ভিজলেও সোমবার উত্তরের বাকি জেলাগুলিতে শুষ্ক এবং অস্বস্তিকর আবহাওয়া থাকবে।

হাওয়া অফিসের তরফে আগামী পাঁচ দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। যদিও সোমবার এবং মঙ্গলবার দক্ষিণবঙ্গের কলকাতা এবং হাওড়া জেলায় তাপপ্রবাহ হয়নি। তবে কলকাতা এবং হাওড়া বাদে দক্ষিণবঙ্গের অন্যান্য জেলায় সোমবার তাপপ্রবাহের পরিস্থিতি হয়েছে।

আগামী দু’এক দিনে দক্ষিণবঙ্গ জুড়ে এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমলেও গরম থেকে রেহাই পাবেন না বঙ্গবাসী। হাওয়া অফিস সূত্রে খবর, তাপমাত্রা কমলেও আগামী শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গ জুড়ে তাপপ্রবাহ চলবে। এমনকি, দু’দিন পরে তাপমাত্রা আবার বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE