Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কেমন হবে পার্টির সাজ?

ডিসেম্বরের কলকাতা মানে উত্সবের কলকাতা। প্রায়ই লেগে রয়েছে পার্টি। কার্নিভাল, গার্ডেন পার্টি, লাঞ্চ ইভেন্ট, ডিজে নাইট।

মধুবন্তী রক্ষিত
২৩ ডিসেম্বর ২০১৬ ০০:০০
Save
Something isn't right! Please refresh.
Popup Close

ডিসেম্বরের কলকাতা মানে উত্সবের কলকাতা। প্রায়ই লেগে রয়েছে পার্টি। কার্নিভাল, গার্ডেন পার্টি, লাঞ্চ ইভেন্ট, ডিজে নাইট। একঘেয়ে সাজ আর মেকআপের বাইরে গিয়ে নতুন কিছু ট্রাই করতে চান এ বছর? রইল কিছু টিপস।

প্রথমেই মাথায় রাখুন পার্টি কোথায় হচ্ছে। সেই অনুযায়ী হবে আপনার সাজ। বাড়ি বা ঘরের মধ্যেই যদি পার্টির আয়োজন হয়ে থাকে তাহলে পোশাকে রাখুন লেয়ারিং। এতে দরকার মতো গরম, ঠান্ডা লাগলে খোলা, পরা করতে পারবেন। সঙ্গে নিতে পারেন আকর্ষণীয় স্টোল। যা ইস্টার্ন ও ওয়েস্টার্ন দু’ধরনের পোশাকের সঙ্গেই মানানসই।

দিনের পার্টির জন্য বেছে নিতে পারেন এ-লাইন অথবা অ্যাসিমেট্রিক্যাল ড্রেস। সঙ্গে নিতে পারেন কার্ডিগান অথবা বলেরো জ্যাকেট। লাঞ্চ পার্টিতে ওয়েস্টার্ন পোশাক ছেড়ে বেছে নিতে পারেন সিফন শাড়ি। মাথায় রাখুন মহারানি গায়ত্রী দেবীর সেই টাইমলেস সাজ। গয়না হোক অনাড়ম্বর। যেমন হালকা সোনার অথবা মুক্তোর গয়না। মেকআপও রাখুন একদম হালকা। ফুরফুরে এই সাজ পার্টিতে আপনাকে সাবলীল থাকতে সাহায্য করবে। আর চারজনের থেকে আলাদাও করবে।

Advertisement



পার্টি যদি হয় রাতে এবং বাইরে খোলা আকাশের নীচে, তাহলে সাজও তেমন মানানসই হতে হবে। ওয়েস্টার্ন লুক চাইলে স্কিনি জিনসের সঙ্গে মানানসই টপ বেছে নিতে পারেন। পায়ে থাক বুট। নিজের পছন্দ মতো অ্যাঙ্কল বুট বা হাই থাই বুট বেছে নিন। আউটডোর পার্টি হলে রাত বাড়ার সঙ্গে সঙ্গে ঠান্ডাও কিন্তু বা়ড়বে। তাই সঙ্গে রাখুন মাফলার, টুপি অথবা স্টোল। ঘাবড়ে গেলেন? আজকাল বাজারে নানা রকম ফ্যাশনেবল মাফলার পাওয়া যায়। নিজের সাজের সঙ্গে মানানসই পছন্দ করে কিনে নিন।

আরও পড়ুন: ‘বড়দিন আমার প্রেমের দিন’



দিনের পার্টির জন্য বেছে নিতে পারেন বেজ, ম্যাট গোল্ড অথবা অকর ইয়েলো রঙের মাফলার। সঙ্গে অ্যাকসেসরিজেও রাখুন হালকা সোনালি ছোঁয়া। মেকআপও হবে একদম ছিমছাম। চোখে ন্যুড টোনের আইশ্যাডোর সঙ্গে লাগান হালকা কাজল। চাইলে সরু করে আইলাইনার লাগাতে পারেন। পুরো মেক আপ যদি ন্যুড না করতে চান তাহলে ঠোঁটে লাগিয়ে নিন টোম্যাটো লাল লিপস্টিক। অথবা যদি চোখ হাইলাইট করতে চান তাহলে মোটা আইলাইনার আর গাঢ় কাজলে ফুটিয়ে তুলুন চোখ। চোখ বিশেষ ভাবে হাইলাইট করলে ঠোঁটের মেক আপ কিন্তু হবে একদম নিউট্রাল।
রাতের মেকআপ হতে পারে বেশ জমকালো। স্মোকি আইজ অথবা গ্লিটার আইশ্যাডো ব্যবহার করতে পারেন। পোশাকের সঙ্গে রং মিলিয়ে বেছে নিন আইশ্যাডোর শেড। ইউটিউব বা ইনস্টাগ্রামে অনেক ধরনের মেকআপ টিউটোরিয়াল ভিডিও রয়েছে। নিজের পছন্দের লুক আনতে টিউটোরিয়াল দেখে শিখে নিন।

আরও পড়ুন: নিজের হাতেই তৈরি করুন সান্তা, ক্রিসমাস ট্রি



শীতকালের একটা বড় সুবিধা হল আপনি চুলের যে কোনও স্টাইল অনায়াসে করে ফেলতে পারেন। প্যাচপেচে ঘামের চিন্তা না থাকলে আপনি যে কোনও হেয়ারস্টাইল করতে পারেন। ইচ্ছা করলে চুল খোলা রাখতে পারেন, কিন্তু মনে রাখবেন চুল যদি স্বাস্থ্যোজ্জ্বল হয়, তাহলেই কিন্তু খোলা রাখলে দেখতে ভাল লাগবে। যদি চুলে স্প্লিট এন্ড হয়ে থাকে তাহলে খোলা রাখবেন না চুল। পার্টির আগে কাজের ব্যস্ততায় যদি শ্যাম্পু না করে উঠতে পারেন তাহলে টেনশন করবেন না। লম্বা চুল হলে হালকা হাতে খোঁপা অথবা মেসি খোঁপা করে নিতে পারেন। অথবা ড্রাই শ্যাম্পু পদ্ধতি ব্যবহার করে দেখতে পারেন। বাড়িতে থাকা ট্যলকম পাউডার চুলের গোড়ায় লাগিয়ে নিন। কিছুক্ষণ রেখে ভাল করে ঝেড়ে ফেলুন। লক্ষ্য রাখবেন যাতে পাউডার না থেকে যায় চুলে। এ ভাবে আপনার মাথার অতিরিক্ত তৈলাক্ত ভাব অনায়াসে শুষে ফেলতে পারেন।
চুলের স্টাইল সম্পর্কে একটা কথা মাথায় রাখবেন। পার্টির দিনেই কিন্তু শ্যাম্পু করবেন না। এতে আপনার চুল আনম্যানেজেবল হয়ে উঠতে পারে। সবচেয়ে ভাল উপায়, পার্টির আগের দিন শ্যাম্পু করা। এতে আপনার চুলে প্রাকৃতিক তেল সেট হতে সুবিধা হবে।
মেকআপ বা পোশাকের আগে নজর দিন আপনার চুল, ত্বক এবং স্বাস্থ্যের দিকে। পার্টিতে যাওয়ার জন্য ত্বক হতে হবে মসৃণ এবং প্রাণবন্ত। চুল হতে হবে তরতাজা এবং উজ্জ্বল। চেহারা সুন্দর স্বাস্থ্যকর হলে আপনি পার্টিতে আকর্ষণীয় হয়ে উঠবেন। তাই নজর রাখুন খাওয়া দাওয়া, রূপচর্চার দিকে। শুধু পার্টির আগে নয়, যত্ন নিতে হবে সারা বছর।

আরও পড়ুন: ক্রিসমাস ট্রি কী ভাবে সাজাবেন

ছবি: সংগৃহীত



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement