আরামবাগ মহকুমার বিভিন্ন পঞ্চায়েত এলাকায় বেআইনিভাবে গাছ কেটে বিক্রির অভিযোগ উঠেছে। খোদ বন দফতরের অভিযোগ, গত কয়েক বছরে আরামবাগ, গোঘাটের ২টি ব্লক, খানাকুলের দুটি ব্লক এবং পুরশুড়া ব্লক এলাকায় অবৈধভাবে লক্ষাধিক গাছ কাটা হয়েছে। কিন্তু কাটা গাছের সিকি ভাগও লাগানো হয়নি।
পীযূষ নন্দী ও সুব্রত জানা
২০ অগস্ট, ২০১৮
The House
প্রকাশ পাল ও দীপঙ্কর দে
ডানকুনির কালীপুরের পূর্বাশা এলাকায় নতুন তৈরি একতলা বাড়িটা দেখে পথচারীদের অনেকেই থমকাচ্ছেন। বাড়ির বাইরে লাল-হলুদ রং। ভিতরেও তাই। জানলা-দরজার পর্দাও লাল-হলুদ!
২০ অগস্ট, ২০১৮
Representational Image
নিজস্ব সংবাদদাতা
শনিবারের ব্যান্ডেল স্টেশনে ভবঘুরে শিশু উদ্ধারে নেমেছিল প্রশাসন। চার নাবালক-নাবালিকার সঙ্গে উদ্ধার করা হয়েছে এক অন্তঃসত্ত্বা মহিলাকেও। আপাতত সকলেরই ঠাঁই হয়েছে সরকারি হোমে।
২০ অগস্ট, ২০১৮
work pressure
নিজস্ব সংবাদদাতা
একই ভাবে ১৪টি পঞ্চায়েত সমিতির মধ্যে ১১টির দায়িত্ব চলে যাচ্ছে সংশ্লিষ্ট মহকুমাশাসকের উপরে। 
১৯ অগস্ট, ২০১৮
journalist
নিজস্ব সংবাদদাতা
শনিবার দুপুরে ওই থানার সামনে একটি বিক্ষোভের ছবি তুলতে গিয়ে আক্রান্ত হন সাংবাদিক দীপঙ্কর দে।
১৯ অগস্ট, ২০১৮
doctor
নিজস্ব সংবাদদাতা
শুক্রবার রাতে এক মহিলার মৃত্যুর পরই উত্তপ্ত হয়ে ওঠে হাসপাতাল চত্বর। শনিবার সকালে অভিযুক্ত চিকিৎসককে ঘিরে ধরে বিক্ষোভও দেখানো হয়।
১৯ অগস্ট, ২০১৮
Incomplete
গৌতম বন্দ্যোপাধ্যায়
কামারকুণ্ডু স্টেশনে উড়ালপুলের ওই মাঝের অংশটুকু জুড়বে কবে? এলাকার বাসিন্দারা বলেন, ‘‘সেটাই তো লাখ টাকার প্রশ্ন।’’
১৮ অগস্ট, ২০১৮
Land
পীযূষ নন্দী
ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সেতুর দু’দিকে সংযোগকারী রাস্তার জন্য মোট ১৪ বিঘা জমির প্রয়োজন। সরকারি জমি মিলেছে মাত্র দু’বিঘা। বাকি ১২ বিঘা জমি অধিগ্রহণ করতে হবে। সেই জমি চিহ্নিত হয়ে গিয়েছে অনেক আগে। কিন্তু তার মধ্যে একদিকে দু’টি বসতবাড়ি পড়ে যাওয়ায় সমস্যা দেখা দিয়েছে।
১৮ অগস্ট, ২০১৮
Rabindra Bhawan
তাপস ঘোষ
জেলা তথ্য ও সংস্কৃতি দফতরের আধিকারিক মন্দাক্রান্তা মহলানবীশ জানিয়েছেন, সোমবার রবীন্দ্রভবন উদ্বোধনের পরে ভাড়া নিয়ে জেলা প্রশাসনে বৈঠক হবে। তার পরেই অনুষ্ঠানের জন্য ভবনটি খুলে দেওয়া হবে। ওই দফতর সূত্রে জানা গিয়েছে, প্রায় চার কোটি টাকা খরচ করে উন্নত মানের সাউন্ড সিস্টেম, আধুনিক আলোকসজ্জা, উচ্চ ক্ষমতাসম্পন্ন বাতানুকূল ব্যবস্থা এবং নতুন দর্শকাসনের ব্যবস্থা করা হয়েছে।
১৮ অগস্ট, ২০১৮
Jail
নিজস্ব সংবাদদাতা
পুলিশ অভিযোগ মানেনি। চন্দননগর কমিশনারেটের এক কর্তার দাবি, ‘‘ঘটনাটি নিয়ে এলাকায় উত্তেজনা ছিল। ওই চার তরুণ আক্রান্ত হতে পারেন, এই আশঙ্কাতেই পুলিশ ওঁদের থানায় নিয়ে আসে। অন্য কিছু নয়। কোনও হেনস্থা করা হয়নি।’’ একই সঙ্গে ওই পুলিশকর্তা জানিয়েছেন, যে যুবকের বিরুদ্ধে অভিযোগ উঠছে, তার বিরুদ্ধে থানায় কোনও লিখিত অভিযোগ হয়নি। পুলিশ সব দিক খতিয়ে দেখে ব্যবস্থা নেবে।
১৭ অগস্ট, ২০১৮
Cinema Hall
নুরুল আবসার
গ্রামীণ হাওড়ায় অবশ্য কোনও বন্ধ সিনেমা হল নতুন করে খোলার নজির এই প্রথম নয়। গত কয়েক বছরে ভোল বদলে নতুন করে খুলেছে বাগনানেরই ‘সুজাতা’, ‘শিবানী’ও। গত বছর খুলেছে উদয়নারায়ণপুরের ‘আনন্দময়ী’। এ বার ‘আশীর্বাদ’।
১৭ অগস্ট, ২০১৮
Riya
নিজস্ব সংবাদদাতা
সদ্য ষোলোয় পা দেওয়া মেয়েটা অবশ্য ভেবেছিল অন্য রকম। তার আর্জিতে স্কুলের স্যরদের দৌড়ঝাঁপ এবং প্রশাসনের মধ্যস্থতায় বিয়ে বন্ধ হয়। নিজের বিয়ে রুখে পড়াশোনা চালিয়ে যাওয়ার স্বীকৃতি হিসেবে ব্লক প্রশাসনের ‘কন্যাশ্রী যোদ্ধা’ শিরোপা পেল সে। মেয়েটির নাম রিয়া দাস। সে হরিপালের জামাইবাটী উচ্চ বিদ্যালয়ের ছাত্রী।
১৭ অগস্ট, ২০১৮
Blood
নিজস্ব সংবাদদাতা
অভিযোগ, সরাইঘাটায় নজরদারির নামে তোলাবাজি করে পুলিশ। এ দিনও তেমনই টাকা তোলা চলছিল পণ্যবাহী গাড়িগুলির থেকে। তারকেশ্বরমুখী লরিটির চালক টাকা না দিয়ে পালানো চেষ্টা করেন। কিছু দূর এগিয়ে গিয়েই নিয়ন্ত্রণ হারান। সামনে থেকে আসা বাসটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। জেলার অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) কামনাশিস সেন বলেন, ‘‘স্থানীয়দের অভিযোগ খতিয়ে দেখা হবে।’’
১৬ অগস্ট, ২০১৮
Death
নিজস্ব সংবাদদাতা
ওই ব্যক্তিকে উদ্ধার করে উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা জানিয়ে দেন, অনেক আগেই মৃত্যু হয়েছে ওই তাঁর। পুলিশ মৃতের পকেট থেকে একটি বন্ধ মোবাইল ফোন পাওয়া যায়। সেই সূত্রেই জানা যায়, মৃতের নাম স্বপনকুমার হালদার (৫০)। বাড়ি বেহালা চৌরাস্তা এলাকায়।
১৫ অগস্ট, ২০১৮
Pull Car
নিজস্ব সংবাদদাতা
ঘটনাস্থলে পৌঁছে দেখা যায়, পুকুরপাড়ে ভিড় করে আছেন এলাকাবাসী। গাড়িটিকে ক্রেন দিয়ে টেনে তোলার চেষ্টা হচ্ছে। অধিকাংশ পড়ুয়াকে অভিভাবকেরা এসে বাড়ি নিয়ে গেলেও কয়েক জন পড়ুয়ার তখনও আতঙ্ক কাটেনি।
১৫ অগস্ট, ২০১৮
আরও খবর