নির্যাতিতার মায়ের অভিযোগ, তাঁর নাবালিকা মেয়েকে নিয়ে তিন দিন ধরে থানায় ঘুরছেন তিনি। কিন্তু ফরাক্কা থানায় গিয়ে তাঁকে শুনতে হয়েছে চেনা গলায় পুলিশের সেই অমোঘ পরামর্শ— “বড় হলে মেয়েকে বিয়ে দিতে পারবেন না।  ঘটনাটা জানাজানি হলে সমস্যায় পড়বেন। ও সব অভিযোগ ভুলে যান। বরং, গ্রামে বসে মিটিয়ে নিন।’’
নিজস্ব সংবাদদাতা
২৩ জুলাই, ২০১৮
Representative Image
শুভাশিস সৈয়দ
শুক্রবার রাতে পূর্বাশাপাড়ার প্রভাতী সরকারের বাড়িতে তালা ভেঙে সর্বস্ব ডাকাতি। মজার ব্যাপার, এক মাস ধরে চলা এই আতঙ্কের রাতের কোনও সুরাহা হয়নি। ধরা পড়েনি কেউ। উল্টে পুলিশ জানিয়েছে, ‘‘কী দরকার বাড়ি ফাঁকা রেখে যাওয়ার, জানেনই তো দিনকাল!’’
২৩ জুলাই, ২০১৮
Friends
সুজাউদ্দিন
শনিবার ছিল একুশের সভা। শহিদ দিবস। গাঁ-গঞ্জ থেকে দলে দলে  লোকজন গিয়েছিলেন ধর্মতলায়। সেখানে সভা শেষ করে দলের বেশ কয়েক জন নেতা-কর্মী-সমর্থক সটান চলে গিয়েছেন দিঘায়। একেই রবিবার। তার উপরে উল্টোরথ। কমেন্টের লিস্টিতে সে উল্লেখও রয়েছে, ‘একেই বলে রথ দেখা কলা বেচা।’
২৩ জুলাই, ২০১৮
Room
নিজস্ব সংবাদদাতা
রবিবার সকালে শক্তিনগর জেলা হাসপাতালের শৌচাগারে দরজার উপরের আংটায় গলায় ব্যান্ডেজের ফাঁস‌ লাগানো অবস্থায় পাওয়া যায় বন্দির মৃতদেহ। কিন্তু ঝুলন্ত নয়, বরং বসা অবস্থায়। ফলে পুলিশের হেফাজতে থাকা এক বন্দি কী ভাবে মারা গেল, তা নিয়ে প্রশ্ন উঠছে।
২৩ জুলাই, ২০১৮
Bridge
সুস্মিত হালদার
পলাশের বাবা বেশ কয়েক বার উঁকিঝুঁকি দিয়ে গেলেও বিশেষ ঘাঁটাচ্ছেন না। ঘাঁটাবেনই বা কেন? বাইরে যে ঝমঝমে বৃষ্টি! সকালের টিউশনে যাওয়ার তাড়া নেই। টিউশন থেকে ফিরে নাকে-মুখে গুঁজে স্কুলে পৌঁছনোর গুঁতো নেই। জীবন থেকে ব্যস্ততা ধুয়ে গিয়েছে টানা বৃষ্টিতে। ভিজে কাক হয়ে উদাসীন মন ঘাপটি মেরে বসে আছে কার্নিশে।
২৩ জুলাই, ২০১৮
Blood Test
নিজস্ব সংবাদদাতা
কল্যাণী জওহরলাল নেহরু মেমোরিয়াল মেডিক্যাল কলেজ হাসপাতালই নদিয়ার এক মাত্র মেডিক্যাল কলেজ। রোগীর চাপে সব সময়ে সরগরম। শুধু নদিয়া তো নয়, পাশের মুর্শিদাবাদ, হুগলি, বর্ধমান, উত্তর ২৪ পরগনার স্টেট জেনারেল বা জেলা হাসপাতাল থেকে রেফার হওয়া রোগীর ভিড় লেগেই থাকে। কিন্তু সেখানেই কি না ছোট একটা রক্ত পরীক্ষার সুবিধা মেলে না।
২৩ জুলাই, ২০১৮
Teachers
সুজাউদ্দিন
চর ফুঁড়ে সম্বৎসর প্রায় শুকিয়ে থাকা নালাগুলোয় জল ফিরেছে ফের। তবে নৌকা চলাচলের মতো সুগম্য নয়। তাই চরের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে চলাচলের জন্য, স্বল্প জল আর কাদা থকথকে ওই নালা উজিয়েই মানুষের নিরন্তর চলাচল।
২২ জুলাই, ২০১৮
House
নিজস্ব সংবাদদাতা
নিজের শহরেই দীর্ঘদিন অবহেলায় কাটিয়েছেন কবি এবং নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়। দেড়শো বছর পার করেও সেই ছবি বিশেষ বদলায়নি।
২২ জুলাই, ২০১৮
Traffic at Murshidabad
নিজস্ব সংবাদদাতা
যান-শূন্য অবস্থায়, রাস্তার মোড়ে, জাতীয় সড়কের ধারে ঘরে ফেরা মানুষের হাহাকার। জেলা সদর বহরমপুর কিংবা ছড়িয়ে ছিটিয়ে থাকা জনপদে এটাই এখন চেনা ছবি।
২১ জুলাই, ২০১৮
Syndicate
সুস্মিত হালদার
তৃণমূল নেতারা আবার বলছেন, ক্ষমতা পাওয়া এখনও দূর অস্ত্, এর মধ্যেই বিজেপির চোখ চলে গিয়েছে সিন্ডিকেটের লাভের গুঁড়োর দিকে। বড়-মেজো নেতারা ঠিকাদারিতে মাথা গলানোর চেষ্টা করছেন।
২১ জুলাই, ২০১৮
Rathyatra Nabadwip
দেবাশিস বন্দ্যোপাধ্যায়
চৈতন্যভূমি নবদ্বীপের রথযাত্রায় কেন গুন্ডিচা-প্রথা গড়ে উঠল না? শাস্ত্রজ্ঞ ভাগবত পাঠক গোরাচাঁদ ভট্টাচার্য মনে করেন, পুরীর রথ বা উল্টোরথ আসলে সূর্যের উত্তরায়ণ এবং দক্ষিণায়ন গতির প্রতীকী যাত্রা। জগন্নাথ দেবের আসলে সূর্য দেবতার রথ।
২১ জুলাই, ২০১৮
Father died before daughters marriage
নিজস্ব সংবাদদাতা
রবিউলকে প্রথমে চাপড়া গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখান থেকে শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে ‘মৃত’ ঘোষণা করা হয়।
২১ জুলাই, ২০১৮
school
বিমান হাজরা
চতুর্থ শ্রেণির পর স্কুলে যাওয়া বন্ধ করে দেয় দুজনেই। মা ওলো বিবি বলছেন, “অভাবের সংসার। তাই সংসার চালাতে বিড়ি বাঁধার কাজে লাগার পর থেকে স্কুল যাওয়া বন্ধ হয়ে যায়।
২০ জুলাই, ২০১৮
Youth
নিজস্ব সংবাদদাতা
দেহের অবস্থা দেখে পুলিশের অনুমান, অসম্ভব রাগ বা আক্রোশে নৃশংস ভাবে হামলা চালানো হয়েছে এবং সম্ভবত মৃতের সঙ্গে হামলাকারীর পুরনো সম্পর্ক ছিল।
২০ জুলাই, ২০১৮
Gun point
সুস্মিত হালদার
আচমকা দরজা ঠেলে ঢুকল এক ঠিকাদার। একটা কাজ নিয়ে কিছু দিন ধরে তার সঙ্গে বিবাদ চলছে ওই ইঞ্জিনিয়ারের। তা নিয়ে ফের তর্কাতর্কি শুরু হতেই কোমর থেকে পিস্তল বের করে সটান অফিসারের কপালে ঠেকিয়ে দিল সে। কাণ্ড শুনে সকলেই বললেন, পুলিশে জানাতে। কিন্তু ইঞ্জিনিয়ার সাহস পেলেন না।
২০ জুলাই, ২০১৮
Egg
দেবাশিস বন্দ্যোপাধ্যায়
পোলট্রির একটি ডিম কিনতে পাঁচ টাকার বদলে পকেট থেকে বার করতে হচ্ছে ছ’টাকা। জোড়া কোথাও বিক্রি হচ্ছে সাড়ে এগারো টাকায় তো কোথাও ১২ টাকায়।
২০ জুলাই, ২০১৮
Hilsa
আব্দুল হাসিম
বছর কুড়ি-বাইশ আগেও পদ্মা ঘেঁষা রাজাপুর, রানিনগর, সাগরপাড়া, জলঙ্গিতে ইলিশের এমনই রমরমা ছিল। আষাঢ়ের শুরু থেকেই মৎস্যজীবীদের জালে উঠে আসত পদ্মার রুপোলি শস্য।
২১ জুলাই, ২০১৮
Part of the cylinder
সেবাব্রত মুখোপাধ্যায়
এই দুর্ঘটনার জন্য পুলিশ দায়ী করছে বেআইনি ওই সিলিন্ডারকেই। যে সিলিন্ডারে তিন থেকে পাঁচ কিলোগ্রাম গ্যাস ভর্তি করা হয় খোলা বাজারে। ফলে এই গ্যাস ব্যবহার করার ক্ষেত্রে বিপদের আশঙ্কা থেকেই যায়।
১৯ জুলাই, ২০১৮
Postmortem
নিজস্ব সংবাদদাতা
জেলার পুলিশ সুপার রূপেশ কুমার বলছেন, “মৃত্যুর কারণ এখনও স্পষ্ট নয়। শিশুর দেহে কোনও আঘাতের চিহ্ন মেলেনি।”
১৯ জুলাই, ২০১৮
Whats App
নিজস্ব সংবাদদাতা
কান্দি পুরসভার পরিষেবা মূলক নানা অভিযোগ জানানো ছাড়াও ওই গ্রুপে এলাকায় কেউ পুর-প্রশাসন বা পুলিশের নজর এড়িয়ে গোপনে অসামাজিক কাজ করছে বা শহরের শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত করার চেষ্টা করছে— সে সমস্ত কিছুই ওই গ্রুপে পোস্ট করলে ব্যবস্থা নেবে পুরসভা।
১৯ জুলাই, ২০১৮
Siezed
নিজস্ব সংবাদদাতা
আচমকা সবাইকে অবাক করে মাঝের বেঞ্চ থেকে তীক্ষ্ণ হয়ে উঠল— ‘কাঁটা লা গা আ আ...’। কাঁটা ঠিক কোথায় লাগল খোঁজ নেওয়ার আগেই অন্য বেঞ্চ থেকে আচমকা লুঙ্গি ড্যান্স। বিরক্ত হয়ে ক্লাস থেকেই চলে গেলেন স্যর।
১৮ জুলাই, ২০১৮
Muhammed
সুস্মিত হালদার
২০১৩ সাল। এক সন্ধেয় মোটরবাইকে বাড়ি ফিরছিলেন চাপড়ার হাটখোলার বাসিন্দা ফিকারুল। তাঁর কথা অনুযায়ী, গ্রামের ঠিক বাইরে বাধনিতলায় বিএসএফ ও গরু পাচারকারীদের মাঝে পড়ে যান তিনি। আর তখনই বিএসএফের ছোড়া ছররা (‌পেলেট) তাঁর চোখে-মুখে লাগে।
১৮ জুলাই, ২০১৮
Pellet gun
নিজস্ব সংবাদদাতা
মানবাধিকার সংগঠনগুলির দাবি, কাশ্মীরের মতো না হলেও ছররার ক্ষত সহ্য করতে হয়েছে সীমান্তবর্তী কোচবিহার, মুর্শিদাবাদ, নদিয়ার অনেককে। রানিনগরে এক জনের মৃত্যুর অভিযোগ ছিলই। চাপড়া, তেহট্ট বা ধানতলায় বারবার ছররা ছোড়ার অভিযোগ উঠেছে বিএসএফের বিরুদ্ধে।
১৮ জুলাই, ২০১৮
আরও খবর