Advertisement
০২ মে ২০২৪
Airport Authority of India

গেট স্কোরের উপর ভিত্তি করে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার

প্রার্থীদের ২০২০/২০২১/২০২২-এর গেট পরীক্ষায় প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে পদগুলিতে নিয়োগ করা হবে।

এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া।

এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২ ১৮:৩২
Share: Save:

এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া (এএআই) আবারও বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। শুরু হয়েছে আবেদন প্রক্রিয়াও। প্রার্থীদের ২০২০/২০২১/২০২২-এর গেট পরীক্ষায় প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে পদগুলিতে নিয়োগ করা হবে। আগ্রহীরা সরকারি এই সংস্থার সম্পূর্ণ নিয়োগ বিজ্ঞপ্তিটি তাদের ওয়েবসাইটে গিয়ে দেখতে পারেন।

বিজ্ঞপ্তিতে নিয়োগ সংক্রান্ত যে তথ্যগুলি জানানো হয়েছে, সেগুলি হল:

পদমর্যাদা ও শূন্যপদের সংখ্যা:১. জুনিয়র এগজিকিউটিভ (সিভিল ইঞ্জিনিয়ারিং)-৬২টি২. জুনিয়র এগজিকিউটিভ (ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ারিং)-৮৪টি৩. জুনিয়র এগজিকিউটিভ (ইলেকট্রনিক্স)-৪৪০টি৪. জুনিয়র এগজিকিউটিভ (আর্কিটেকচার)-১০টি

বয়ঃসীমা: পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের সর্বোচ্চ বয়স হতে হবে ২৭ বছর। এ ক্ষেত্রে এসসি/এসটি ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের ৫ বছর, ওবিসি-এনসিএল ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের ৩ বছর, পিডব্লিউডি ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের ১০ বছর, এএআই-তে বর্তমানে চাকরিরত প্রার্থীদের ১০ বছর এবং প্রাক্তন সেনাকর্মীদের চাকরিতে আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় দেওয়া হবে ।

বেতন কাঠামো: সমস্ত পদে প্রার্থীদের মোট মাসিক বেতন হবে ৪০,০০০-১,৪০,০০০ টাকা।

বাছাই প্রক্রিয়া: প্রার্থীদের গেট পরীক্ষার নম্বরের উপর ভিত্তি করেই বাছাই করা হবে এবং এর পর নথি যাচাইয়ের জন্য এএআই-এর নয়াদিল্লির কর্পোরেট হেডকোয়ার্টারে ডাকা হবে। যে প্রার্থীদের নথি যাচাইয়ের জন্য বাছাই করা হবে, তাঁদের কাছে মেল মারফত আহ্বানপত্র পাঠানো হবে এএআই-এর তরফে। নথি যাচাইয়ের পর গেট পরীক্ষার নম্বরের ভিত্তিতে বাছাই প্রার্থীদের চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ করবে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া।

আবেদন প্রক্রিয়া: অনলাইন মাধ্যমে এএআই-এর ওই ওয়েবসাইটে গিয়েই প্রার্থীরা পদগুলিতে আবেদন জানাতে পারবেন। আবেদন প্রক্রিয়াটি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আগামী ২১ জানুয়ারি,২০২৩ পর্যন্ত প্রার্থীরা অনলাইন আবেদন জানাতে পারবেন।

আবেদনমূল্য: আবেদন জানানোর জন্য জেনারেল ক্যাটেগরিভুক্তদের ৩০০ টাকা অনলাইনে জমা দিতে হলেও এসসি/এসটি/পিডব্লিউডি/মহিলা প্রার্থীদের কোনও টাকা জমা দিতে হবে না।

পদগুলিতে নিয়োগের জন্য প্রয়োজনীয় যোগ্যতামান ও অন্যান্য তথ্য বিস্তারিত জানতে প্রার্থীদের এএআই-এর ওয়েবসাইট aai.aero-এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE