Advertisement
২০ জুলাই ২০২৪
Bose Institute

বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য অল্প সময়ের কোর্সের সুযোগ বোস ইনস্টিটিউটে

৬ থেকে ১২ সপ্তাহ মেয়াদের কোর্স। মোট আসন সংখ্যা রয়েছে ৩৫টি।

বসু বিজ্ঞান মন্দির।

বসু বিজ্ঞান মন্দির। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১৪:২০
Share: Save:

বিজ্ঞান বিষয়ে স্নাতক শিক্ষার্থীদের জন্য বিশেষ কোর্স নিয়ে হাজির বসু বিজ্ঞান মন্দির (বোস ইনস্টিটিউট)। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে কোর্সের বিষয় নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।ফিজিক্যাল সায়েন্স, কেমিক্যাল সায়েন্স এবং বায়োলজিক্যাল সায়েন্সের শিক্ষার্থীদের জন্য এই সুযোগ।

৬ থেকে ১২ সপ্তাহ মেয়াদের কোর্স। শুরু হবে মে মাসে, চলবে জুলাই পর্যন্ত। মোট আসন সংখ্যা রয়েছে ৩৫টি।

যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা, যাঁরা সংশ্লিষ্ট বিষয়গুলি নিয়ে পড়াশোনা করেছেন, তাঁরা আবেদন করতে পারবেন। তবে, দশম এবং দ্বাদশ শ্রেণিতে ন্যূনতম ৭৫ শতাংশ নম্বর থাকা প্রয়োজন। স্নাতকে ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। যে সমস্ত শিক্ষার্থী স্নাতকোত্তর পড়ছেন, তাঁরাও আবেদন করতে পারবেন।

আবেদন প্রক্রিয়া:

ইচ্ছুক শিক্ষার্থীদের বসু বিজ্ঞান মন্দিরের ওয়েবসাইটে যেতে হবে প্রথমে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’ এবং ‘ওপেন পজিশনে’ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পেয়ে যাবেন। বিজ্ঞপ্তি থেকে অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ২০ মার্চ পর্যন্ত আবেদন করা যাবে। বাছাই করা শিক্ষার্থীদের নামের তালিকা প্রকাশিত হবে ৭ থেকে ১০ এপ্রিলের মধ্যে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বসু বিজ্ঞান মন্দিরের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE