Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Jobs

বোটানিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া-য় কাজের সুযোগ, জেনে নিন আবেদন পদ্ধতি

চুক্তিভিত্তিক জুনিয়র প্রোজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে। নিয়োগের পর বেতন দেওয়া হবে প্রতি মাসে ১২ হাজার টাকা।

বোটানিক্যাল সার্ভে অফ ইন্ডিয়াতে কাজের সুযোগ।

বোটানিক্যাল সার্ভে অফ ইন্ডিয়াতে কাজের সুযোগ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১৪:৪১
Share: Save:

কেন্দ্রীয় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রকের অধীনে বোটানিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া-য় কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে বোটানিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া-র ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। চুক্তিভিত্তিক জুনিয়র প্রোজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে। দেখে নিন এই সংক্রান্ত বিস্তারিত তথ্য।

৩ জনকে জুনিয়র প্রোজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে। আবেদনকারীর বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। যদিও, সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য ছাড় রয়েছে। আবেদনের জন্য, ইউজিসি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বোটানি বা জীববিজ্ঞান বিষয়ের উপর ব্যাচলর ডিগ্রি থাকা প্রয়োজন। সংশ্লিষ্ট বিভাগে স্নাতকোত্তর হলে এবং আগে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। নিয়োগের পর বেতন দেওয়া হবে প্রতি মাসে ১২ হাজার টাকা।

ইচ্চুক চাকরিপ্রার্থীরা, ১৩ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি ’২৩ রাত ১২টা পর্যন্ত আবেদন করতে পারবেন। ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে। সম্ভবত, ৩১ জানুয়ারি ’২৩ তারিখে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় ইন্টারভিউ হবে।

আবেদনের ভিত্তিতে বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের ‘কল-লেটার’ ২৭ জানুয়ারি ইমেলের মাধ্যমে পাঠানো হবে। ইন্টারভিউয়ের দিন প্রয়োজনীয় স্ব-প্রত্যয়িত নথি সঙ্গে রাখা প্রয়োজন।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানতে বোটানিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া-র এই ওয়েবসাইটটি দেখুন—https://bsi.gov.in/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE