Advertisement
১৯ জুলাই ২০২৪
WB Govt Job Recruitment 2024

ডায়মন্ড হারবার মহিলা বিশ্ববিদ্যালয়ে গবেষণার কাজের সুযোগ, কারা আবেদন করতে পারবেন?

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে।

Diamond Harbour Women\\\\\\\'s University (DHWU)

ডায়মন্ড হারবার উইমেন্স ইউনিভার্সিটি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৪ ১২:২৯
Share: Save:

দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার উইমেন্স ইউনিভার্সিটি (মহিলা বিশ্ববিদায়লয়)-তে গবেষণাধর্মী কাজের জন্য কর্মী প্রয়োজন। এই মর্মে সম্প্রতি প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তি। বিশ্ববিদ্যালয়ের গবেষণা প্রকল্পটি পরিচালিত হবে একটি কেন্দ্রীয় প্রতিষ্ঠানের অর্থ সহায়তায়। প্রকল্পের কাজে অস্থায়ী এবং চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীদের আবেদন জানাতে হবে অনলাইনেই।

বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগে প্রকল্পের কাজ হবে। গবেষণা প্রকল্পটির নাম— ‘ন্যানোস্ট্রাকচার্ড মিক্সড মেটাল অক্সাইডস অ্যান্ড দেয়ার কম্পোজ়িটস উইথ ২ডি মেটিরিয়ালস ফর ফটোক্যাটালিসিস অ্যান্ড এনার্জি স্টোরেজ অ্যাপ্লিকেশন্স’। প্রকল্পটি ইউজিসি-ডিএই সিএসআর (ইউনিভার্সিটি গ্রান্ট কমিশন-ডিপার্টমেন্ট অফ অ্যাটমিক এনার্জি কনসর্টিয়াম ফর সায়েন্টিফিক রিসার্চ)-এর অর্থপুষ্ট।

প্রকল্পে প্রজেক্ট ফেলো পদে কর্মী নিয়োগ করা হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রথমে এক বছরের জন্য এই প্রকল্পে নিয়োগ করা হলেও পরবর্তী কালে নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ আরও দু’বছর বাড়ানো হতে পারে। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের বয়ঃসীমার বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি। তবে জানানো হয়েছে, গেট বা নেট উত্তীর্ণ না হলে নিযুক্ত ব্যক্তিকে প্রথম দু’বছরে ১৪,০০০ টাকা এবং তৃতীয় বছরে ১৬,০০০ টাকা মাসিক ফেলোশিপ দেওয়া হবে। গেট বা নেট উত্তীর্ণদের ফেলোশিপের পরিমাণ ধার্য করা হবে ইউজিসি-ডিএই সিএসআর-এর নির্ধারিত নিয়ম মেনে।

আবেদনকারীদের পদার্থবিদ্যায় স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। যাঁদের গেট বা নেট পাশের শংসাপত্র রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ৫ জুন আবেদনের শেষ দিন। এর পর অনলাইন বা অফলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে প্রকল্পের জন্য যোগ্য প্রার্থীকে বেছে নেওয়া হবে। এই বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE