Advertisement
১৭ জুন ২০২৪
Shyama Prasad Mukherjee Port Recruitment 2024

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টে কর্মখালি, কোন পদে, কত জনের চাকরির সুযোগ রয়েছে?

প্রার্থীদের বয়স ৪৫ বছরের মধ্যে হলেই এই পদে আবেদন জানাতে পারবেন।

Shyama Prasad Mukherjee Port

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্ট। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৪ ১৬:৪৯
Share: Save:

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টের কলকাতা ডক সিস্টেমের জন্য কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে সম্প্রতি পোর্টের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পোর্টে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মীদের। এর জন্য আবেদন করা যাবে অফলাইনে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

পোর্টের কলকাতা ডক সিস্টেমে ইনল্যান্ড মাস্টার পদে কর্মী নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে দু’টি। সংশ্লিষ্ট পদে প্রথমে এক বছরের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মীদের। এর পর নিযুক্তদের কাজের উপর নির্ভর করে এই মেয়াদ আরও এক বছর বাড়ানো হতে পারে। প্রার্থীদের বয়স ৪৫ বছরের মধ্যে হলেই এই পদে আবেদন জানাতে পারবেন। নিযুক্তদের পারিশ্রমিক হবে ৪০,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের পশ্চিমবঙ্গ সরকারের ইনল্যান্ড ওয়াটার ট্রান্সপোর্ট ডিরেক্টরেট প্রদত্ত ইনল্যান্ড মাস্টার সার্টিফিকেটে ফার্স্ট ক্লাস থাকতে হবে। যাঁদের অসম সরকারের প্রদত্ত ইনল্যান্ড মাস্টার সার্টিফিকেটে ফার্স্ট ক্লাস রয়েছে, তাঁদের শংসাপত্রটি পশ্চিমবঙ্গ সরকারের ইনল্যান্ড ওয়াটার ট্রান্সপোর্ট ডিরেক্টরেট দ্বারা অনুমোদিত হতে হবে। পাশাপাশি প্রয়োজন ইনল্যান্ড মাস্টার পদে কাজের পাঁচ বছরের অভিজ্ঞতাও।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরাম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ২০ জুন নথি পাঠানোর শেষ দিন । এর পর লিখিত পরীক্ষা/ দক্ষতা পরীক্ষা/ ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বাকি তথ্য বিস্তারিত জানার জন্য প্রার্থীদের পোর্টের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE