Advertisement
১৭ জুন ২০২৪
ISI Kolkata Recruitment 2024

আইএসআই কলকাতায় গবেষণামূলক কাজের সুযোগ, কারা আবেদন করতে পারবেন?

নিযুক্ত ব্যক্তির ফেলোশিপের পরিমাণ হবে ৩০,০০০ টাকা প্রতি মাসে।

ISI Kolkata

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৪ ১৬:২৬
Share: Save:

বিজ্ঞান বা ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন বিষয়ে ডিগ্রিধারীদের জন্য গবেষণার সুযোগ ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), কলকাতায়। এই মর্মে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রতিষ্ঠানে একটি স্বল্পমেয়াদি গবেষণা প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। এর জন্য যোগ্য প্রার্থীকে ইন্টারভিউয়ের মাধ্যমে বেছে নেওয়া হবে। আগ্রহীদের আগে থেকে কোনও আবেদনপত্র পাঠাতে হবে না।

প্রতিষ্ঠানের ইন্টারডিসিপ্লিনারি স্ট্যাটিস্টিক্যাল রিসার্চ ইউনিটে প্রকল্পের কাজ হবে। প্রতিষ্ঠানের স্বঅর্থপুষ্ট এই প্রকল্পটির নাম— ‘বিগবায়েস এমএল ল্যাবরেটরি’। এই প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পের কাজে প্রথমে তিন মাসের জন্য কর্মী নিয়োগ করা হলেও পরবর্তী কালে নিযুক্ত ব্যক্তির কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে। নিযুক্ত ব্যক্তির ফেলোশিপের পরিমাণ হবে ৩০,০০০ টাকা প্রতি মাসে।

সংশ্লিষ্ট প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। পাশাপাশি, কম্পিউটার সায়েন্স বা ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে বিটেক/ এমএসসি/ এমসিএ ডিগ্রি , ‘আর’/ ‘ম্যাটল্যাব’/ ‘পাইথন’ নিয়ে প্রোগ্রামিংয়ের কাজের অভিজ্ঞতা থাকা এবং স্নাতক স্তরে স্ট্যাটিস্টিক্স/ প্রোব্যাবিলিটি নিয়ে একটি কোর্স পড়াও জরুরি। যোগ্যতার আরও কিছু মাপকাঠির কথা মূল বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট ইউনিটে আগামী ৩১ মে সকাল সাড়ে ১১টায় নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের আবেদনপত্র, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে যথাসময়ে প্রতিষ্ঠানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য জানতে ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE