Advertisement
১৭ জুন ২০২৪
Visva Bharati Recruitment 2024

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে গবেষণার কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রকল্পটির নাম— ‘ক্যারেক্টারাইজ়েশন অফ মলিকিউলার ক্যান্ডিডেটস রেগুলেটিং ওভিউলেটরি রেসপন্স ভিস-আ-ভি ওআসাইট বায়োএনার্জেটিক্স ইন জ়েব্রাফিশ: সাসেপ্টিবিলিটি টু এনভায়রনমেন্টাল কন্ট্যামিন্যান্টস'।

Viswa Bharati University

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ১৭:৩৪
Share: Save:

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে গবেষণামূলক কাজের সুযোগ। সম্প্রতি এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রের অর্থপুষ্ট প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। প্রকল্পের কাজে আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদনপত্র জমা দিতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ভবন (ইনস্টিটিউট অফ সায়েন্স)-এর জ়ুলজি বা প্রাণীবিদ্যা বিভাগে প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘ক্যারেক্টারাইজ়েশন অফ মলিকিউলার ক্যান্ডিডেটস রেগুলেটিং ওভিউলেটরি রেসপন্স ভিস-আ-ভি ওআসাইট বায়োএনার্জেটিক্স ইন জ়েব্রাফিশ: সাসেপ্টিবিলিটি টু এনভায়রনমেন্টাল কন্ট্যামিন্যান্টস’। প্রকল্পটির জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)।

প্রকল্পে সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে ২০২৭ সালের মার্চ মাস পর্যন্ত। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অনূর্ধ্ব ৪০ বছর বয়সিরা এই প্রকল্পে আবেদন করতে পারবেন। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ফেলোশিপ বাবদ ৪২,০০০ টাকা ছাড়াও বাড়ি ভাড়া বাবদ ভাতা দেওয়া হবে।

আবেদনকারীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যাচরাল বা এগ্রিকালচারাল সায়েন্সে মাস্টার্স ডিগ্রি/ মাস্টার্স ইন ভেটেরেনারি সায়েন্স/ ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি বা মেডিসিনে ব্যাচেলর্স ডিগ্রি থাকতে হবে। এ ছাড়াও মূল বিজ্ঞপ্তিতে যোগ্যতার অন্যান্য মাপকাঠির কথা উল্লেখ করা হয়েছে।

আগ্রহীদের এর জন্য নিজেদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ৩০ মে আবেদনের শেষ দিন। এর পর অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE