Advertisement
১৬ জুন ২০২৪
IACS Recruitment 2024

যাদবপুরের আইএসিএসে গবেষণার কাজে স্টুডেন্ট ইন্টার্ন প্রয়োজন, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রতিষ্ঠানের স্কুল অফ ম্যাথমেটিক্যাল অ্যান্ড কম্পিউটেশনাল সায়েন্সেসে গবেষণা প্রকল্পটির কাজ হবে। প্রকল্পটির নাম— ‘এক্সট্র্যাকশন অর্গানাইজ়েশন অ্যান্ড কোয়্যারি অফ স্কলারলি ইনফরমেশন’।

IACS

আইএসিএস। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ১৭:১৬
Share: Save:

যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ গবেষণাধর্মী কাজের সুযোগ। সেই মর্মে বুধবার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রতিষ্ঠানের গবেষণা প্রকল্পে স্বল্প সময়ের জন্য কাজের সুযোগ পাবেন ইঞ্জিনিয়ারিং এবং বিজ্ঞানে ডিগ্রিধারীরা। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের স্কুল অফ ম্যাথমেটিক্যাল অ্যান্ড কম্পিউটেশনাল সায়েন্সেসে গবেষণা প্রকল্পটির কাজ হবে। প্রকল্পটির নাম— ‘এক্সট্র্যাকশন অর্গানাইজ়েশন অ্যান্ড কোয়্যারি অফ স্কলারলি ইনফরমেশন’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)।

গবেষণা প্রকল্পে স্টুডেন্ট ইন্টার্ন পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। এই পদে নিযুক্ত ব্যক্তিকে দু’মাস প্রকল্পে কাজ করতে হবে। কাজ শুরু হবে জুন মাসের শুরুতে। চলবে জুলাইয়ের শেষ পর্যন্ত। সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য কোনও বয়ঃসীমা নির্ধারণ করা হয়নি মূল বিজ্ঞপ্তিতে। তবে জানানো হয়েছে, নিযুক্ত ব্যক্তিকে এই দু’মাস ফেলোশিপ দেওয়া হবে। যার পরিমাণ হবে ৫০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের কম্পিউটার সায়েন্স বা সমগোত্রীয় বিষয়ে বিই/ বিটেক/ বিএসসি/ এমএসসি থাকতে হবে। যাঁদের পাইথন প্রোগ্রামিং এবং ডিপ লার্নিং ফ্রেমওয়ার্ক নিয়ে কাজের পূর্ব অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের নিজেদের জীবনপঞ্জি এবং আবেদনপত্র বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ২৭ মে আবেদনের শেষ দিন। এর পর বাছাই প্রার্থীদের অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের সম্ভাব্য দিন ৩০ মে। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE