Advertisement
১৩ জুন ২০২৪
CSIR CGCRI Recruitment 2024

যাদবপুরের সিএসআইআর-সিজিসিআরআইতে গবেষক প্রয়োজন, নিয়োগ কোন পদে?

প্রতি মাসে নিযুক্তদের ফেলোশিপ বাবদ ৩৭,০০০ টাকা দেওয়া হবে। এ ছাড়া মিলবে বাড়িভাড়া বাবদ ভাতাও।

CSIR-CGCRI

সিএসআইআর-সিজিসিআরআই। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ১৮:০৭
Share: Save:

যাদবপুরের সেন্ট্রাল গ্লাস অ্যান্ড সেরামিক রিসার্চ ইনস্টিটিউট (সিজিসিআরআই) বা কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা সংস্থায় গবেষণামূলক কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর অধীনস্থ এই প্রতিষ্ঠানের তরফে। বিজ্ঞান বা ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রিধারীরাই প্রকল্পে কাজের সুযোগ পাবেন। এর জন্য অনলাইনে আবেদন করতে হবে আগ্রহীদের।

প্রতিষ্ঠানের গবেষণা প্রকল্পটির জন্য অর্থ সহায়তা করবে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)। প্রাথমিক ভাবে প্রকল্পটিতে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর পর ফান্ডিং এবং নিযুক্তদের কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়িয়ে ২০২৬ সালের ৩১ মার্চ পর্যন্ত করা হবে।

প্রকল্পটিতে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো পদে। শূন্যপদ রয়েছে দু’টি। সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। প্রতি মাসে নিযুক্তদের ফেলোশিপ বাবদ ৩৭,০০০ টাকা দেওয়া হবে। এ ছাড়া মিলবে বাড়িভাড়া বাবদ ভাতাও।

আবেদনকারীদের পদার্থবিদ্যা/ রসায়ন/ মেটিরিয়াল সায়েন্সে এমএসসি অথবা মেটিরিয়াল সায়েন্স/ মেটালার্জিক্যাল অ্যান্ড মেটিরিয়ালস ইঞ্জিনিয়ারিং/ সেরামিক ইঞ্জিনিয়ারিংয়ে বিই/ বিটেক বা এমই/ এমটেক থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি রয়েছে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৬ মে। এর পর সংশ্লিষ্ট পদে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে ২৮ মে। ওই দিন আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে প্রতিষ্ঠানে উপস্থিত হতে হবে প্রার্থীদের। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE