Advertisement
১৮ জুলাই ২০২৪
NHAI Recruitment 2024

ন্যাশনাল হাইওয়েজ় অথরিটির তরফে কলকাতা-সহ অন্যত্র কর্মী নিয়োগ, শূন্যপদ ক’টি?

চুক্তির ভিত্তিতে আগামী দু’বছরের জন্য প্রার্থীদের নিয়োগ করা হবে। এর পর সংস্থার প্রয়োজন এবং নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ আরও এক বছর বাড়ানো হতে পারে।

NHAI

ন্যাশনাল হাইওয়েজ় অথরিটি অফ ইন্ডিয়া (এনএইচএআই)। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২৪ ১৮:২৭
Share: Save:

কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রকের অধীনস্থ সংস্থা ন্যাশনাল হাইওয়েজ় অথরিটি অফ ইন্ডিয়া (এনএইচএআই)-তে চাকরির সুযোগ। সংস্থায় চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে মঙ্গলবারই একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থায় তরফে। সংস্থার সদর দফতর ছাড়াও বিভিন্ন আঞ্চলিক অফিসে নিয়োগ করা হবে কর্মীদের। এর জন্য আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

সংস্থার এনভায়রনমেন্ট অ্যান্ড গ্রিন হাইওয়েজ় বিভাগের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে জয়েন্ট অ্যাডভাইজ়ার (এনভায়রনমেন্ট অ্যান্ড প্ল্যান্টেশন) পদে। মোট শূন্যপদ রয়েছে তিনটি। যা পরিবর্তনসাপেক্ষ। নিযুক্তদের চুক্তির ভিত্তিতে আগামী দু’বছরের জন্য নিয়োগ করা হবে। এর পর সংস্থার প্রয়োজন এবং নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ আরও এক বছর বাড়ানো হতে পারে। কর্মস্থল হবে সংস্থার সদর দফতর এবং কলকাতা, লখনউ এবং জবলপুরের আঞ্চলিক অফিসে।

আবেদনকারীদের বয়স অনূর্ধ্ব ৬৫ বছর হতে হবে। শর্তসাপেক্ষে নিযুক্তদের পারিশ্রমিক হবে ৯০,০০০- ১,২৫,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়া যাতায়াত খরচ এবং অন্যান্য খাতেও ভাতা মিলবে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিজ্ঞানের যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। কেন্দ্রীয় সরকারি/ রাজ্য সরকারি/ রাষ্ট্রায়ত্ত সংস্থা/ স্বশাসিত সংস্থার অবসরপ্রাপ্ত আধিকারিকরাও এই পদে আবেদন করতে পারবেন। পাশাপাশি ফরেস্ট্রি/ এগ্রিকালচার/ হর্টিকালচার/ এনভায়রনমেন্ট ক্ষেত্রে কাজের ১৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি ধার্য করা হয়েছে।

আগ্রহীদের অনলাইনে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আগামী ১৯ জুন আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য বিশদ জানতে সংস্থার ওয়েবসাইটে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE