Advertisement
২৩ এপ্রিল ২০২৪
NEET

নিট পিজি কাউন্সেলিং প্রথম রাউন্ডের আসন বরাদ্দের ফল প্রকাশ, কী ভাবে দেখবেন জেনে নিন

যাঁরা প্রথম রাউন্ডের বিকল্প বাছাই প্রক্রিয়া সম্পূর্ণ করে ফেলেছেন, তাঁরা এমসিসি- র সরকারি ওয়েবসাইট-mcc.nic.in-এ গিয়ে তাঁদের রেজাল্ট দেখতে পাবেন।

আসন বরাদ্দের ফল প্রকাশ

আসন বরাদ্দের ফল প্রকাশ সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৮:৫৬
Share: Save:

মেডিক্যাল কাউন্সেলিং কমিটি ৩০ সেপ্টেম্বর নিট পিজি কাউন্সেলিং প্রথম রাউন্ডের আসন বরাদ্দের ফল প্রকাশ করেছে। যাঁরা প্রথম রাউন্ডের বিকল্প বাছাই প্রক্রিয়া সম্পূর্ণ করে ফেলেছেন, তাঁরা এমসিসি- র সরকারি ওয়েবসাইট-mcc.nic.in-এ গিয়ে তাঁদের রেজাল্ট দেখতে পাবেন।

গত ২৭ সেপ্টেম্বর এমসিসি নিট পিজির এমডি,এমএস, ডিপ্লোমা, এমডিএস এবং ডিএনবি কোর্সের জন্য বরাদ্দ আসনের প্রভিশনাল ফল ঘোষণা করেছিল। যেটি আবার ২৮ সেপ্টেম্বরেই প্রত্যাহারও করে নেওয়া হয়। এমসিসি জানিয়েছিল, কিছু পিজি ডিএনবি প্রতিষ্ঠান পোর্টালে নিজেদের প্রতিষ্ঠানের ঠিকানার উল্লেখ করেনি, এর ফলে ওই কলেজের আসনগুলি 'স্টেট ফিল্টার'-এ দেখাচ্ছে না। তাই যে প্রার্থীরা আগেই বিকল্প বাছাই প্রক্রিয়ার মাধ্যমে নিজেদের আসন বেছে নিয়েছিলেন, তাঁরা সেই আসনগুলি এখন আর দেখতে পাচ্ছেন না।

আগেই জানানো হয়েছিল, প্রার্থীদের বিকল্প বাছাই প্রক্রিয়াটি ২৮ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এবং আসনগুলি নিশ্চিত করার প্রক্রিয়া শুরু হবে ২৯ সেপ্টেম্বর থেকে। এর পর আসনগুলি বরাদ্দ করা শুরু হয়েছে ৩০ সেপ্টেম্বর। ৩০ সেপ্টেম্বর প্রভিশনাল রেজাল্ট এবং চূড়ান্ত ফল প্রকাশ করা হবে বলেও ঘোষণা করা হয়েছিল। প্রথম রাউন্ডের জন্য রিপোর্টিং-এর সময়সীমা ধার্য হয়েছে ১ অক্টোবর থেকে ৭ অক্টোবর বিকেল ৫টা পর্যন্ত।

পরীক্ষার্থীরা প্রথম রাউন্ডের আসন বরাদ্দের ফল কী ভাবে দেখবেন?

১. প্রথমেই এমসিসি-র সরকারি ওয়েবসাইট-mcc.nic.in-এ যেতে হবে।

২. এ বার হোমপেজে 'নোটিশেস' অপশনে গিয়ে 'নিট পিজি কাউন্সেলিং ২০২২ রাউন্ড ১ অ্যালটমেন্ট রেজাল্ট'- লিঙ্কে ক্লিক করতে হবে ।

৩. এর পর স্ক্রিনে নির্বাচিত প্রার্থীদের তালিকা দেখতে পাওয়া যাবে।

৪. ভবিষ্যতের সুবিধার্থে পরীক্ষার্থীরা তালিকাটি ডাউনলোড করে একটি প্রিন্ট আউট নিয়ে রাখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE