Advertisement
২৯ জানুয়ারি ২০২৩
north bengal university

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে উচ্চপদস্থ কর্মচারী পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

প্রার্থীরা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের সরকারি ওয়েবসাইট-https://www.nbu.ac.in/-এ গিয়ে নিয়োগ সংক্রান্ত বিভাগটিতে এই ব্যাপারে সমস্ত তথ্য পেয়ে যাবেন।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২২ ২১:৪৯
Share: Save:

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন উচ্চপদস্থ কর্মচারী পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। চাকরিপ্রার্থীরা আগামী ১৫ নভেম্বরের মধ্যে নির্ধারিত কাঠামো মেনে এই পদগুলিতে আবেদন জানাতে পারবেন। সংশ্লিষ্ট পদগুলিতে কেবল মাত্র ভারতীয় নাগরিক হলেই আবেদন জানানো যাবে। প্রার্থীরা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের সরকারি ওয়েবসাইট-https://www.nbu.ac.in/-এ গিয়ে নিয়োগ সংক্রান্ত বিভাগটিতে এই ব্যাপারে সমস্ত তথ্য পেয়ে যাবেন।

Advertisement

যে পদগুলির জন্য নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে, সেগুলি হল-

১. রেজিস্ট্রার এবং ২. অর্থবিষয়ক আধিকারিক

রেজিস্ট্রার

Advertisement

শিক্ষাগত যোগ্যতা

এই পদে আবেদন জানাতে হলে চাকরিপ্রার্থীদের স্নাতকোত্তর স্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর বা সমতুল গ্রেড থাকতে হবে।

কাজের অভিজ্ঞতা

প্রার্থীদের সিনিয়র লেকচারার বা রিডার বা অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে মোট ৭০০০ টাকা বা তার বেশি বার্ষিক বেতনে ন্যূনতম ১৫ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে অথবা মোট ৮০০০ টাকা বার্ষিক বেতনে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ও অন্য পদে ৮ বছর কাজের অভিজ্ঞতা এবং একইসঙ্গে ইউনিভার্সিটি বা অন্য স্নাতকোত্তর শিক্ষার কলেজে ৫ বছর শিক্ষা সম্পর্কিত প্রশাসনিক পদে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়াও, যদি একই রকমের কাজের অভিজ্ঞতা থাকে কোনও গবেষণা কেন্দ্র বা উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে, তাহলেও প্রার্থীরা এই পদে আবেদন জানাতে পারবেন।আবার যদি প্রার্থীদের প্রশাসনিক পদে ১৫ বছর কাজের অভিজ্ঞতা থাকে, যার মধ্যে ৮ বছর ডেপুটি রেজিস্ট্রার বা এর সমকক্ষ কোনও পদমর্যাদায় সেই প্রার্থীরা আসীন হয়ে থাকেন, তা হলে তাঁরাও এই পদের জন্য আবেদন জানাতে পারবেন।

বয়ঃসীমা

চাকরিপ্রার্থীদের বয়স কোনও ভাবেই ৪০ বছরের বেশি হওয়া চলবে না। তবে, ব্যতিক্রমী মেধাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে এই বয়ঃসীমা কার্যকর হবে না।

আকাঙ্ক্ষিত যোগ্যতা

১. চাকরিপ্রার্থীদের ডক্টরেট ডিগ্রি বা গবেষণা সম্পর্কিত প্রকাশিত কাজের অভিজ্ঞতা থাকলে ভাল হয়।

২. সরকারি বা আধাসরকারি প্রতিষ্ঠানের উচ্চস্তরে প্রশাসনিক কাজের অভিজ্ঞতা থাকলে ভাল হয় বা প্রশাসনিক পদে উচ্চস্তরে কাজের ভাল রকম অভিজ্ঞতা থাকলে ভাল হয়।

শূন্যপদের সংখ্যা-১টি

বেতন কাঠামো

এই পদে নির্বাচিত প্রার্থীদের বেতন ১,৪৪,২০০-২,১৮,২০০ টাকা হবে।

অর্থবিষয়ক আধিকারিক

অত্যাবশ্যক যোগ্যতা

এই পদে আবেদন জানাতে হলে চাকরিপ্রার্থীদের কমার্স বা ফিন্যান্সে স্নাতকোত্তর স্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর বা সমতুল গ্রেড থাকতে হবে। এ ছাড়া, চার্টার্ড একাউন্ট্যান্ট/কস্ট একাউন্ট্যান্ট বা সমতুল পেশাদারি পদে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

অথবা

ফিন্যান্সকে বিশেষ বিষয় হিসাবে রেখে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতকোত্তর ডিগ্রি পাশ করতে হবে। এ ছাড়া, কোনও সরকারি কলেজ, উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে বা বাণিজ্যিক প্রতিষ্ঠানে আর্থিক ব্যবস্থাপনায় ১৫ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে, যার মধ্যে উচ্চ প্রশাসনিক পদে তত্ত্বাবধান , নিয়ন্ত্রণ, পরিকল্পনা ও প্রশাসনিক কাজের ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়ঃসীমা

চাকরিপ্রার্থীদের বয়স কোনওভাবেই ৪০ বছরের বেশি হওয়া চলবে না। তবে, ব্যতিক্রমী মেধাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে এই বয়ঃসীমা কার্যকর হবে না।।

শূন্যপদের সংখ্যা-১টি

বেতন কাঠামো

এই পদে নির্বাচিত প্রার্থীদের বেতন ১,৪৪,২০০-২,১৮,২০০ টাকা হবে।

উপরিউক্ত পদগুলিতে আবেদন জানানোর ক্ষেত্রে এসসি/এসটি/বিশেষ ভাবে সক্ষম প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতায় ৫ শতাংশ নম্বর ছাড় দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.