Advertisement
০৩ মে ২০২৪
WBJEE Result 2023

রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় চতুর্থ মেদিনীপুরের সৌহার্দ্য

উচ্চ মাধ্যমিকে পেয়েছিলেন ৪৮৪। সৌহার্দ্য থাকেন পশ্চিম মেদিনীপুরের বিবেকানন্দ নগর এলাকায়।

 সৌহার্দ্য দণ্ডপাট। (চতুর্থ স্থান)।

সৌহার্দ্য দণ্ডপাট। (চতুর্থ স্থান)। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
পশ্চিম মেদিনীপুর শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ১৬:৪৫
Share: Save:

বাবা অবসর প্রাপ্ত সেনা কর্মী, মা গৃহবধূ। পরিবারের সহযোগিতা এবং নিজের প্রচেস্টায় রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় চতুর্থ স্থানাধিকারী সৌহার্দ্য দণ্ডপাট। উচ্চ মাধ্যমিকে পেয়েছিলেন ৪৮৪। সৌহার্দ্য থাকেন পশ্চিম মেদিনীপুরের বিবেকানন্দ নগর এলাকায়। মেদিনীপুরের কলেজিয়েট স্কুল থেকেই শেষ করেছেন স্কুল জীবনের পড়াশোনা।

এর পর কম্পিউটার সায়েন্স নিয়ে পড়ার ইচ্ছে তাঁর। তার জন্য প্রস্তুতিও নিচ্ছেন আগে থেকেই। উচ্চ মাধ্যমিকে এবং রাজ্যে জয়েন্ট পরীক্ষায় নজরকাড়া ফলের পর আরও একটি পরীক্ষায় বসতে চলেছেন সৌহার্দ্য। সেই মতো শুরু হয়ে গিয়েছে এন্ট্রান্স এগজামিনেশন অ্যাডভ্যান্স-এর প্রস্তুতিও। ছেলের এমন রেজাল্টে খুশি গোটা পরিবার। বাড়ির ছেলের কম্পিউটার সায়েন্স পড়তে চায়। তাকে নিয়ে আশাবাদী বাবা-মা।

প্রকাশিত হয়েছে চলতি বছরের রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা (ডব্লিউবিজেইই)-র ফলাফল। শুক্রবার বেলা আড়াইটেয় সাংবাদিক বৈঠকের মাধ্যমে ঘোষণা করা হয়েছে রেজাল্ট। ফল ঘোষণা করলেন ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স এগ্‌জামিনেশন বোর্ড (ডব্লিউবিজেইইবি)-এর সভাপতি মলয়েন্দু সাহা। চলতি বছরে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার জন্য নাম নথিভুক্ত করেছিলেন ১,২৪,৯১৯ জন। এর পর ৩০ এপ্রিল পরীক্ষা দেন ৯৭,৫২৪ জন। কৃতকার্য হয়েছেন ৯৬,৯১৪ জন। পাশের হার ৯৯.৪ শতাংশ । এর মধ্যে পশ্চিমবঙ্গ থেকে কৃতকার্য হয়েছেন ৭২ শতাংশ পরীক্ষার্থী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE