Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
UGC Portals

সকলের সুবিধার্থে নতুন দু’টি পোর্টাল চালু ইউজিসি-র, জানালেন সভাপতি জগদেশ কুমার

জানিয়েছেন, মঙ্গলবার, ১৬ মে নতুন দু’টি পোর্টাল চালু করতে চলেছে ইউজিসি।

সকলের সুবিধার্থে নতুন দু’টি পোর্টাল চালু ইউজিসি-র।

সকলের সুবিধার্থে নতুন দু’টি পোর্টাল চালু ইউজিসি-র। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ১৭:৫০
Share: Save:

উচ্চশিক্ষার মানোয়ন্নের লক্ষ্যে উদ্যোগী বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। সেই মর্মে নানা পদক্ষেপ করা হচ্ছে মাঝেমধ্যেই। রবিবার আরও একটি পদক্ষেপের কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এর সভাপতি এম জগদেশ কুমার। জানিয়েছেন, মঙ্গলবার, ১৬ মে নতুন দু’টি পোর্টাল চালু করতে চলেছে ইউজিসি।

নতুন পোর্টাল দু’টির নাম-- ‘উৎসাহ’ এবং ‘প্রফেসর অব প্র্যাকটিস পোর্টাল’। উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলি যাতে উন্নত মানের পঠনপাঠন চালুর মাধ্যমে পড়ুয়াদের দক্ষতা বৃদ্ধি করতে পারে, সেই লক্ষ্যেই চালু করা হচ্ছে পোর্টালগুলি।

সংবাদসংস্থাকে জগদেশ জানিয়েছেন, নয়া শিক্ষানীতি বাস্তবায়নের জন্য এই পোর্টালগুলি নানা ভাবে কাজে আসবে। সমস্ত তথ্য সম্বলিত পোর্টালগুলি খুব সহজেই সকলে ব্যবহার করতে পারবেন।

তিনি জানিয়েছেন, পোর্টালের হোমপেজে থাকবে পড়ুয়া এবং শিক্ষকদের জন্য দু’টি বিভাগ, বিভিন্ন উদ্যোগ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিষয়ে খোঁজখবর, ড্যাশবোর্ড এবং ইউজিসি-র নানা উদ্যোগ এবং প্রকল্পের ই-গভার্নেন্স পোর্টাল।

পোর্টালে ইউজিসি-র দ্বারা প্রকাশিত বিভিন্ন বিজ্ঞপ্তি এবং নিয়মবিধিও সহজেই দেখা যাবে বলে জানিয়েছেন জগদেশ।

ইউজিসি সভাপতি জানিয়েছেন, ইউজিসি-র বিভিন্ন ব্যুরো, ব্যুরো প্রধান এবং আধিকারিকদের নম্বরও এখানে পাওয়া যাবে। পোর্টাল থেকে ইউজিসির বিভিন্ন ডিজিটাল উদ্যোগগুলির ব্যাপারে সহজেই জানতে পারবেন সকলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE