Advertisement
১৭ মে ২০২৪
University of Hyderabad Recruitment

হায়দরাবাদ বিশ্ববিদ্যালয় জুনিয়র রিসার্চ ফেলো নেবে, কোন বিভাগের জন্য?

প্রকল্পটি কাজ করবে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-এর অর্থানুকূল্যে। প্রতি মাসে জেআরএফ-কে ৩১ হাজার টাকা করে দেওয়া হবে।

হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়।

হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৪৭
Share: Save:

গবেষণা প্রকল্পে কাজের সুযোগ রয়েছে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ে। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

জুনিয়র রিসার্চ ফেলো/ প্রজেক্ট অ্যাসোসিয়েট নেওয়া হবে। প্রতিষ্ঠানের স্কুল অফ সায়েন্সের গবেষণা প্রকল্পে কাজের জন্য নিয়োগ করা হবে। প্রকল্পটির মেয়াদ তিন বছর। প্রকল্পটি কাজ করবে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবই)-এর অর্থানুকূল্যে। প্রতি মাসে জেআরএফ-কে ৩১ হাজার টাকা করে দেওয়া হবে। প্রজেক্ট অ্যাসোসিয়েট পাবেন মাসে ২৫ হাজার টাকা করে। প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে হওয়া দরকার। যদিও সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে রসায়নে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর উত্তীর্ণ হওয়া চাই। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র জমা দেওয়া প্রয়োজন। ১৬ ফেব্রুয়ারি ’২৪ আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE