Advertisement
০২ মার্চ ২০২৪
West Bengal College Service Commission

রাজ্যের সেট পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করল কলেজ সার্ভিস কমিশন

সোমবার থেকেই কলেজ সার্ভিস কমিশনের সরকারি ওয়েবসাইটে লগ ইন করে পরীক্ষার অ্যাডমিট কার্ডটি ডাউনলোড করা যাচ্ছে।

সেট পরীক্ষার অ্যাডমিট কার্ড।

সেট পরীক্ষার অ্যাডমিট কার্ড। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ১৮:২৫
Share: Save:

পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশন (ডাব্লিউবিসিএসসি) পশ্চিমবঙ্গ সেট (স্টেট এলিজিবিলিটি টেস্ট) পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করেছে। পরীক্ষার্থীরা কলেজ সার্ভিস কমিশনের সরকারি ওয়েবসাইট-https://wbcsc.org.in/wbcsc/Default.aspx-এ গিয়ে তাঁদের অ্যাডমিট কার্ডটি ডাউনলোড করতে পারবেন।

সোমবার থেকেই কলেজ সার্ভিস কমিশনের সরকারি ওয়েবসাইটে লগ ইন করে পরীক্ষার অ্যাডমিট কার্ডটি ডাউনলোড করা যাচ্ছে।

অ্যাডমিট কার্ডে কোনও রকম ভুলভ্রান্তি থাকলে তা পরীক্ষার্থীদের অ্যাটেনডেন্স শিট ও সচিত্র প্রমাণপত্র যাচাইয়ের পর সংশোধন করা হবে বলে জানিয়েছে কমিশন। এই যাচাইপ্রক্রিয়াটি পরীক্ষাকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তারাই সম্পন্ন করবেন। পরীক্ষার্থীদের অন্য সব নথি ছাড়াও দুটি পাসপোর্ট সাইজ ছবিও জমা দিতে হবে যাচাইপ্রক্রিয়ার জন্য। এর পর সংশোধিত অ্যাডমিট কার্ডটির দুটি স্বপ্রত্যয়িত ফোটোকপি কমিশনের অফিসে ২০ জানুয়ারির মধ্যে জমা দিতে হবে। এই সময়সীমার মধ্যে ছুটির দিন বাদে যে কোনও দিন দুপুর ১২ টা থেকে ৩টের মধ্যে সংশোধিত অ্যাডমিট কার্ডটির ফোটোকপি কমিশনের অফিসে জমা দিতে পারবেন পরীক্ষার্থীরা।

প্রসঙ্গত,রাজ্যের ২৪তম সেট পরীক্ষাটি পরের বছর ৮ জানুয়ারি আয়োজিত হবে। রাজ্যের কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিতে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিয়োগের জন্য এবং জুনিয়র রিসার্চ ফেলোশিপের জন্য পশ্চিমবঙ্গ সেট পরীক্ষাটি একটি যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা হিসাবে আয়োজিত হয়। এই পরীক্ষাটি আয়োজনের দায়িত্বে থাকে রাজ্যের কলেজ সার্ভিস কমিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE