Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

তমলুক সফরে অভিজিৎ, নাম ঘোষণার আগেই প্রথম বারের জন্য নন্দীগ্রামে পা, ‘গাইড’ শুভেন্দু অধিকারী

মঙ্গলবারের তমলুক সফরে প্রথম বারের জন্য নন্দীগ্রামেও পা দেবেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর ‘গাইড’ হিসাবে সঙ্গে থাকবেন নন্দীগ্রামেরই বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Abhijit Gangopadhyay will visit Nandigram with Suvendu Adhikari on Tuesday

শুভেন্দু অধিকারী (বাঁ দিকে) এবং অভিজিৎ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ০৯:২৬
Share: Save:

এখনও তমলুক কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করেনি বিজেপি। তবে পদ্মশিবির সূত্রে খবর এবং জল্পনা যে, ওই আসন থেকেই পদ্ম প্রতীকে প্রার্থী হচ্ছেন হাই কোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়, স্বেচ্ছাবসর নিয়ে গত বৃহস্পতিবারই যিনি হাতে বিজেপির পতাকা তুলে নিয়েছেন। সেই অভিজিৎ এ বার নিজের সম্ভাব্য নির্বাচনী কেন্দ্র তমলুকে যাচ্ছেন। মঙ্গলবারের তমলুক সফরে প্রথম বারের জন্য নন্দীগ্রামেও পা দেবেন তিনি। তাঁর ‘গাইড’ হিসাবে সঙ্গে থাকবেন নন্দীগ্রামেরই বিজেপি বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিজেপি সূত্রে খবর, প্রথমে তমলুকে দলের জেলা দফতরে যাবেন অভিজিৎ। তার পর সেখান থেকে যাবেন তমলুকের বিখ্যাত বর্গভীমা মন্দিরে। মন্দিরে পুজো দেওয়ার কথাও রয়েছে তাঁর। এমনটাই জানিয়েছেন হলদিয়ার বিধায়ক, তথা ওই জেলার বিজেপি সভাপতি তাপসী মণ্ডল। দুপুর ১২টা নাগাদ নন্দীগ্রামে ঢুকবেন অভিজিৎ। প্রথম বারের জন্য রাজ্য রাজনীতির সদা চর্চিত নন্দীগ্রামে পা দেবেন সদ্য রাজনীতির ময়দানে নামা প্রাক্তন বিচারপতি। তার আগে শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে রাখছেন স্থানীয় বিজেপি নেতৃত্বও। নন্দীগ্রামের এক বিজেপি নেতা জানিয়েছেন, শুভেন্দুর বিধানসভা কেন্দ্রে এসে রেয়াপাড়া এলাকার একটি শিবমন্দিরে পুজো দেবেন অভিজিৎ। নন্দীগ্রামে শুভেন্দুর যে দফতর, মঙ্গলবার সেখানেই মধ্যাহ্নভোজ করার কথা তাঁর।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

তার পর নন্দীগ্রাম থেকে কাঁথিতে যাবেন অভিজিৎ। শুভেন্দুর বাড়ি শান্তিকুঞ্জেও যাওয়ার কথা রয়েছে তাঁর। সেখানে গিয়ে তিনি দেখা করতে পারেন শুভেন্দুর পিতা, তথা কাঁথির বিদায়ী সাংসদ শিশির অধিকারীর সঙ্গে। তাঁর তমলুক সফর নিয়ে অভিজিৎ আনন্দবাজার অনলাইনকে বলেন, “প্রথম বার যাচ্ছি নন্দীগ্রামে। নাম ঘোষণা হলে আমার কী অনুভূতি, ওখানকার জন্য আমি কী করতে পারি, এ সব নিয়ে বিস্তারিত কথা বলব।”

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE