Advertisement
Back to
Lok Sabha Election 2024

প্রতিশোধ নিতে মাওবাদী হামলার শঙ্কা! বস্তারের বুথে ‘নিউটন’দের তিন দিন আগেই পাঠানো হচ্ছে

কাঁকেরে নিরাপত্তা বাহিনীর অভিযানে মঙ্গলবার ২৯ জন কমরেডের মৃত্যুর প্রতিশোধ নিতে নিষিদ্ধ সিপিআই সংগঠনের ‘পিপলস লিবারেশন গেরিলা আর্মি’ ভোটপর্বের মাঝে মরিয়া হামলা চালাতে পারে বলে আশঙ্কা।

গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ০০:১২
Share: Save:

ভোটে প্রচার শেষ হয়নি এখনও। তার আগেই ছত্তীসগঢ়ের মাওবাদী উপদ্রুত বস্তার লোকসভা কেন্দ্রের দুর্গম বুথগুলিতে নিরাপত্তা বাহিনী এবং ভোটকর্মীদের পাঠানোর কাজ শুরু হয়ে গেল। মঙ্গলবার বিকেল থেকে ভারতীয় বায়ুসেনা এমআই-১৭ সিরিজের কপ্টারে ভোটকর্মীদের পাহাড়-জঙ্গলঘেরা বুথগুলিতে পাঠানোর কাজ শুরু হয়।

কাঁকেরে নিরাপত্তা বাহিনীর অভিযানে মঙ্গলবার ২৯ জন কমরেডের মৃত্যুর প্রতিশোধ নিতে নিষিদ্ধ সিপিআই (মাওবাদী) সংগঠনের ‘পিপলস লিবারেশন গেরিলা আর্মি’ (পিএলজিএ) ভোটপর্বের মাঝে মরিয়া হামলা চালাতে পারে বলে আশঙ্কা। এই পরিস্থিতিতে দুর্গম বুথগুলির জন্য বাড়তি বাহিনী পাঠানো হচ্ছে বলে সরকার ও নির্বাচন কমিশন সূত্রের জানা গিয়েছে। আগামী শুক্রবার (১৯ এপ্রিল) ওই লোকসবা কেন্দ্রে ভোট।

নিউটন ছবিতে নামভূমিকায় অভিনয়কারী রাজকুমার রাও ‘মাওবাদীদের গড়’ বলে পরিচিত বস্তারের একটি বুথে প্রিসাইডিং অফিসারের দায়িত্ব নিয়ে প্রাণসংশয়ের মুখে পড়েছিলেন। বুঝতে পেরেছিলেন মাওবাদী মুক্তাঞ্চল ‘রেড করিডোর’-এ গণতন্ত্রের আসল চেহারা। পাশের এলাকা কাঁকেরে মঙ্গলবারের রক্তক্ষয়ী সংঘর্ষের পরে নতুন করে যেন সেই আতঙ্কই দেখতে পাচ্ছে বস্তার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE