Advertisement
Back to
Presents
Associate Partners
Akhilesh Yadav

লোকসভা ভোটে লড়বেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ, উত্তরপ্রদেশের কোন কেন্দ্রে? জানাল দল

২০০০ সালে উপনির্বাচনে জিতে প্রথম কনৌজ থেকে সাংসদ হয়েছিলেন সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা প্রয়াত মুলায়ম সিংহ যাদবের পুত্র অখিলেশ। ২০১৯-এ শেষ বার আজমগড় থেকে।

অখিলেশ যাদব।

অখিলেশ যাদব। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ১৬:৪৬
Share: Save:

লোকসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন সমাজবাদী পার্টি (এসপি)-র প্রধান তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। বুধবার দলের রাজ্যসভার নেতা তথা অখিলেশের কাকা রামগোপাল যাদব এ কথা জানিয়েছেন।

রামগোপাল বুধবার বলেন, ‘‘আমাদের দল সিদ্ধান্ত নিয়েছে লোকসভা ভোটে কনৌজ আসন থেকে লড়বেন অখিলেশ।’’ ২০০০ সালে উপনির্বাচনে জিতে প্রথম কনৌজ থেকেই সাংসদ হয়েছিলেন সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা প্রয়াত মুলায়ম সিংহ যাদবের পুত্র অখিলেশ। ২০০৪ এবং ২০০৯-এর লোকসভা নির্বাচনেও ওই কেন্দ্র থেকে জিতেছিলেন তিনি। মুলায়মও একদা ওই কেন্দ্রের সাংসদ ছিলেন। প্রসঙ্গত, লোকসভা ভোটে রামগোপালের ছেলে অক্ষয় এ বার ফিরোজ়াবাদ কেন্দ্রে এসপির প্রার্থী।

অখিলেশের স্ত্রী ডিম্পল ২০১২-র উপনির্বাচন এবং ২০১৪-র লোকসভা নির্বাচনে জিতেছিলেন কনৌজ থেকে। কিন্তু ২০১৯-এ তিনি বিজেপি প্রার্থী সুব্রত পাঠকের কাছে হেরে যান। ডিম্পল এ বার তাঁর প্রয়াত শ্বশুর মুলায়মের আর এক প্রাক্তন লোকসভা কেন্দ্র মৈনপুরী থেকে প্রার্থী হয়েছেন। আগামী ১৩ মে চতুর্থ দফায় কনৌজ লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে। মনোনয়ন পেশের শেষ দিন বৃহস্পতিবার (২৫ এপ্রিল)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE