Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

বাড়ি আসা হল না আকতারের, নেতারা ব্যস্ত জনসংযোগেই 

সকাল দশটা নাগাদ ব্যান্ডেল স্টেশন থেকে ডাউন বর্ধমান লোকালে চাপেন হুগলি কেন্দ্রের বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। কথা বলেন যাত্রীদের সঙ্গে। হুগলি স্টেশনে নেমে চা খান।

—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ০৬:১৭
Share: Save:

ভোটের মুখে ইদ-উল-ফিতর। কিন্তু ইদ বা ভোট, কোনওটাতেই আসা হল না পলাশির বাসিন্দা পরিযায়ী শ্রমিক আকতার হোসেনের। তিনি কাজ করেন কেরলে। এ দিন ফোনে বলেন, “কেউ আমাদের জন্য ভাবে না। ভাবলে এই ভাবে বছরের পর বছর পরিবার ছেড়ে বাইরে পড়ে থাকতে হত না। আমরা ঠিক করেছি, ইদুজ্জোহায় বাড়ি যাব।’’

যাঁদের প্রতি আকতারের ‘অভিমান’, সেই নেতাকূল কিন্তু উৎসবের আবহে বৃহস্পতিবার জনসংযোগের সুযোগ ছাড়লেন না। তবে বহরমপুরের তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠান গুজরাতে নিজের বাড়ি গিয়েছেন ইদে। মুর্শিদাবাদের বাম প্রার্থী মহম্মদ সেলিম ও জঙ্গিপুরের তৃণমূল প্রার্থী খলিলুর রহমানও সরাসরি প্রচারে নামেননি। দু’জনেই অবশ্য ইদের শুভেচ্ছা বিনিময় করেন স্থানীয় বাসিন্দাদের সঙ্গে। বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরী যদিও এ দিন সকালেই বর্ণাঢ্য শোভাযাত্রা করে পায়ে হেঁটে প্রচার করেছেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

এ দিন রিষড়া ওয়েলিংটন জুটমিল মাঠে নমাজে যান শ্রীরামপুরের তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। সেখানে আসেন ওই কেন্দ্রের সিপিএম প্রার্থী দীপ্সিতা ধরও। নমাজ শেষে প্রত্যেকের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তাঁরা। এ দিন সকালে টিকিয়াপাড়া ও উনিসানি এলাকায় ইদের নমাজ পড়ার পরে শুভেচ্ছা জানাতে পৌঁছন হাওড়া লোকসভা কেন্দ্রের সিপিএম প্রার্থী সব্যসাচী চট্টোপাধ্যায়। সকাল সাড়ে সাতটা নাগাদ হুগলি লোকসভার প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায় আসেন পান্ডুয়ার কল বাজারে। সেই সময় ইদের নমাজ চলছিল। রচনা নমাজের শেষে সবাইকে শুভেচ্ছা জানান।

সকাল দশটা নাগাদ ব্যান্ডেল স্টেশন থেকে ডাউন বর্ধমান লোকালে চাপেন হুগলি কেন্দ্রের বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। কথা বলেন যাত্রীদের সঙ্গে। হুগলি স্টেশনে নেমে চা খান। উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী আজাহার মল্লিক এ দিন আমতার ছাত্রনেতা, মৃত আনিস খানের বাড়িতে গিয়ে তাঁর পরিবারের সঙ্গে দেখা করেন।

বাঁকুড়া শহরের বঙ্গবিদ্যালয়ের নমাজের মাঠে হঠাৎ দেখা হয় তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তীর সঙ্গে সিপিএম প্রার্থী নীলাঞ্জন দাশগুপ্তের। দু’জনেই পেশায় বাঁকুড়া আদালতের আইনজীবী। দু’জনেই পরস্পরকে জড়িয়ে ধরে শুভেচ্ছা বিনিময় করেন। তবে নমাজের মাঠে গিয়ে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর এমন সৌহার্দ্য প্রদর্শনকে ‘নাটক’ বলে কটাক্ষ করেছেন বাঁকুড়ার বিজেপি প্রার্থী সুভাষ সরকার। এ দিন কোনও নমাজস্থলে আলাদা ভাবে জনসংযোগে দেখা যায়নি সুভাষকে। তবে প্রচারে বের হয়ে সংখ্যালঘু মানুষদের তিনি ইদের শুভেচ্ছা জানিয়েছেন।

তমলুক লোকসভার তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য বৃহস্পতিবার সকালে তমলুকের নিমতৌড়ি এলাকার সোনামুই গ্রাম পরিক্রমা করে এলাকাবাসীকে ইদের শুভেচ্ছা জানান। সিপিএম প্রার্থী সায়ন বন্দ্যোপাধ্যায় এ দিন নন্দকুমার ব্লকের শীতলপুর পশ্চিম গ্রামপঞ্চায়েত এলাকায় গিয়ে ভোট প্রচারের সময়ে স্থানীয় সংখ্যালঘু বাসিন্দাদের ইদের শুভেচ্ছা জানান। সকালে খড়্গপুরের ইদগায় জনসংযোগে দেখা যায় মেদিনীপুরের তৃণমূল প্রার্থী জুন মালিয়াকে।

বীরভূম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দেবাশিস ধর ইদের দিন সকালেই পাথরচাপুড়িতে দাতাবাবার মাজারে চাদর চড়ান। দেবাশিসের প্রতিপক্ষ, বীরভূম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শতাব্দী রায় ইদের দিনে কোনও প্রচার রাখেননি। জোট প্রার্থী, কংগ্রেসের মিল্টন রশিদও এ দিন প্রচারে বের হননি। মাড়গ্রামের গুড়পাড়ায় নিজের বাড়িতে পরিবারের লোকজনের সঙ্গে ইদ পালন করেছেন মিল্টন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 West Bengal Politics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE