Advertisement
Back to
Presents
Associate Partners
BJD

ওড়িশায় লোকসভা এবং বিধানসভায় প্রার্থিতালিকা প্রকাশ করল বিজেডি, কোন আসনে মুখ্যমন্ত্রী নবীন?

বিজেপির দখলে থাকা ভুবনেশ্বর লোকসভা কেন্দ্রে প্রবীণ কংগ্রেস নেতা সুরেশ রাউতরায়ের পুত্র মন্মথ এ বার বিজেপির টিকিটে লড়বেন।

BJD of Naveen Patnaik releases first list of nine Lok Sabha and 72 assembly candidates for Odisha

বিজেডি প্রধান তথা ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ১৭:০৮
Share: Save:

লোকসভা এবং বিধানসভা ভোটের প্রথম প্রার্থিতালিকা ঘোষণা করল ওড়িশার শাসকদল বিজেডি। বুধবার প্রথম দফায় ন’টি লোকসভা এবং ৭২টি বিধানসভা কেন্দ্রে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে।

বিজেডি প্রধান তথা ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক এ বারও তাঁর পুরনো বিধানসভা কেন্দ্র গঞ্জাম জেলার হিঞ্জলিতে প্রার্থী হয়েছেন। সম্বলপুর লোকসভা আসনে কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি প্রার্থী ধর্মেন্দ্র প্রধানের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন বিজেডির সাধারণ সম্পাদক প্রণবপ্রকাশ দাস।

বিজেপির দখলে থাকা ভুবনেশ্বর লোকসভা কেন্দ্রে প্রবীণ কংগ্রেস নেতা সুরেশ রাউতরায়ের পুত্র মন্মথ এ বার বিজেপির টিকিটে লড়বেন। কেন্দ্রাপড়া লোকসভা কেন্দ্রে বিদায়ী সাংসদ, অভিনেতা অনুভব মহান্তির বদলে সদ্য বিজেডিতে যোগ দেওয়া কংগ্রেস বিধায়ক অংশুমান মহান্তিকে টিকিট দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত দু’সপ্তাহ ধরে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীনের দল বিজেডির সঙ্গে আসন রফা নিয়ে বিজেপি দফায় দফায় আলোচনা চালালেও তা ফলপ্রসূ হয়নি। সে রাজ্যে আসন্ন লোকসভা এবং বিধানসভা ভোটে একাই লড়ার সিদ্ধান্ত নিয়ে গত সপ্তাহে প্রার্থী ঘোষণা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দল। তার পরে বুধবার প্রার্থী ঘোষণা করল বিজেডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Naveen Pattanaik BJD Odisha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE