Advertisement
Back to
Presents
Associate Partners
Chikkaballapur Lok Sabha

ভোট শুরুর আগেই কমিশনের হানা বিজেপি প্রার্থীর ঠিকানায়, উদ্ধার ৫ কোটি! দায়ের হল এফআইআর

১৯৯৮ সাল থেকে টানা কংগ্রেসের দখলে থাকা চিক্কবল্লাপুরে ২০১৯ সালে প্রথম বার জিতেছিলেন বিজেপি প্রার্থী বিএন বাচ্চেগৌড়া। এ বার তাঁকে টিকিট দেয়নি পদ্ম-শিবির।

গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১৭:০০
Share: Save:

ভোটগ্রহণ পর্ব শুরুর ঠিক আগেই কর্নাটকের চিক্কবল্লারপুরের বিজেপি প্রার্থী কে সুধাকরের ঠিকানায় হানা দিল নির্বাচন কমিশনের ‘ফ্লাইং স্কোয়াড টিম’ (এফএসটি)। সেখান থেকে নগদ চার কোটি ৮০ লক্ষ টাকা উদ্ধার হয়েছে বলে কমিশনের তরফে বিবৃতিতে জানানো হয়েছে।

কর্নাটকের মুখ্য নির্বাচনী আধিকারিক সমাজমাধ্যমে দেওয়া বিবৃতিতে জানিয়েছেন, ওই ঘটনার জেরে চিক্কবল্লারপুরের বিজেপি প্রার্থী সুধাকরের বিরুদ্ধে স্থানীয় মুদন্যকনহল্লি থানায় এফআইআর দায়ের করা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির এবং জনপ্রতিনিধিত্ব আইনের বিভিন্ন ধারায় মামলা রুজু করা হয়েছে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

শুক্রবারই কর্নাটকের ১৪টি লোকসভা কেন্দ্রের ভোট। সেই তালিকায় রয়েছে চিক্কবল্লারপুরও। কংগ্রেস অভিযোগ তুলেছে, ভোটারদের ঘুষ দেওয়ার জন্যই ওই বিপুল অঙ্কের অর্থ মজুত করেছিলেন বিজেপি প্রার্থী সুধাকর। প্রসঙ্গত, ১৯৯৮ সাল থেকে টানা কংগ্রেসের দখলে থাকা চিক্কবল্লারপুরে ২০১৯ সালে প্রথম বার জিতেছিলেন বিজেপি প্রার্থী বিএন বাচ্চেগৌড়া। এ বার তাকে বাদ দিয়ে কর্নাটক সরকারের প্রাক্তন মন্ত্রী সুধাকরকে প্রার্থী করেছে পদ্ম-শিবির।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE