Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

সিএএ-র সমর্থনে মিছিল বিজেপির

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিকেলে বোলপুরের রাইপুর সুপুর পঞ্চায়েতের অন্তর্গত সুপুর মিনি বাজার এলাকা থেকে মতুয়া সম্প্রদায়কে সঙ্গে নিয়ে সিএএ কার্যকর হওয়ার খুশিতে একটি শোভাযাত্রা করে বিজেপি।

বোলপুরে বৃহস্পতিবার বিজেপির মিছিল।

বোলপুরে বৃহস্পতিবার বিজেপির মিছিল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ০৯:৩৫
Share: Save:

গত সোমবার দেশজুড়ে নাগরিকত্ব সংশোধনী আইন চালু করার সিদ্ধান্ত ঘোষণামাত্রই সিউড়ির মতুয়া সম্প্রদায়ের মধ্যে উচ্ছ্বাস উন্মাদনা লক্ষ্য করা গিয়েছিল। বৃহস্পতিবার সেই সিএএ সমর্থনে মতুয়াদের নিয়ে বোলপুরে শোভাযাত্রা করলেন বিজেপি কর্মী-সমর্থকেরা। সেই শোভাযাত্রা থেকে ভোট প্রচার সারলেন বোলপুরের লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী পিয়া সাহা।

সব মিলিয়ে ভোটের মুখে মতুয়া সম্প্রদায়ের ভোট পেতে মরিয়া চেষ্টা চালাচ্ছে গেরুয়া শিবির বলে মনে করছে অন্য রাজনৈতিক দলগুলি। যদিও মতুয়া সম্প্রদায়ের সদস্যদের দাবি, নাগরিকত্ব সংশোধনী আইন চালু হওয়ায় তাঁরা খুশি। এতে আগামী দিনে তাঁদের দেশের বৈধ নাগরিক হিসেবে স্বীকৃতি পেতে উপকার হবে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিকেলে বোলপুরের রাইপুর সুপুর পঞ্চায়েতের অন্তর্গত সুপুর মিনি বাজার এলাকা থেকে মতুয়া সম্প্রদায়কে সঙ্গে নিয়ে সিএএ কার্যকর হওয়ার খুশিতে একটি শোভাযাত্রা করে বিজেপি। নুরপুর হয়ে শোভাযাত্রাটি ফের সুপুর মিনি বাজারে এসে শেষ হয়। শোভাযাত্রায় উপস্থিত ছিলেন পিয়া সাহা, বিজেপি নেতা শান্তনু ঠাকুরের কাকা জয়ন্ত ঠাকুর, বোলপুর তিন নম্বর মণ্ডল সভাপতি পথিক মাঝি, এ ছাড়াও বিজেপি কার্যকর্তারা ও মতুয়া সম্প্রদায়ের মানুষ।

তাদের এই কর্মসূচিকে অবশ্য কটাক্ষ করতে ছাড়েনি বিরোধীরা। সিপিএমের জেলা সম্পাদক গৌতম ঘোষ বলেন, “গত দশ বছর সরকার চালানোর পরে একটি সাম্প্রদায়িক আইন তৈরি করে তাঁদের প্রচার চালাতে হচ্ছে। ওঁদের হাল খারাপ তা বোঝাই যাচ্ছে।” এ নিয়ে রাজ্যের মন্ত্রী তথা এলাকার তৃণমূল বিধায়ক চন্দ্রনাথ সিংহ বলেন, “বিজেপি সিএএ-র ভুল ব্যাখ্যা করে মতুয়াদের মন পাওয়ার চেষ্টা করছে। এতে আদতে সাধারণ মানুষেরই ক্ষতি হবে।”

অন্য দিকে, এদিন বিকেলে সিএএ চালু হওয়ার খুশিতে সিউড়ি হাটজন বাজার এলাকায় মতুয়া সম্প্রদায়ের সঙ্গে মিলিত হন বিজেপি নগর মণ্ডলের সদস্যরা। সেখানেই মতুয়া মহা সঙ্ঘের জেলা সভাপতি সুশীল গোঁসাইকে সংবর্ধনা দেওয়া হয় বিজেপির তরফে। এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিজেপি সিউড়ি শহর সভাপতি সুনয়ন ভান্ডারী-সহ বিজেপির কর্মীরা।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 BJP Bolpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE