Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

‘বিজেপি এলে আগে আমাকে আর আপনাকে মারবে’, বিতর্কে উত্তরপ্রদেশের কংগ্রেস প্রার্থী ইমরান

উত্তরপ্রদেশের সাহারানপুর কেন্দ্রের কংগ্রেস প্রার্থী ইমরান মাসুদের একটি মন্তব্যে বিতর্ক তৈরি হয়েছে। তাঁর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে বিজেপি।

উত্তরপ্রদেশের সাহারানপুর কেন্দ্রের কংগ্রেস প্রার্থী ইমরান মাসুদ।

উত্তরপ্রদেশের সাহারানপুর কেন্দ্রের কংগ্রেস প্রার্থী ইমরান মাসুদ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৪ ০৯:৪৮
Share: Save:

উত্তরপ্রদেশের এক কংগ্রেস প্রার্থীর মন্তব্যে বিতর্ক তৈরি হয়েছে। তাঁর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেছে বিজেপি। অভিযোগ, ওই প্রার্থী প্রকাশ্য জনসভায় উস্কানিমূলক মন্তব্য করেছেন। তাঁর মন্তব্য সমাজের একটি বিশেষ অংশের মানুষকে উস্কে দিয়েছে বলে দাবি বিজেপির।

উত্তরপ্রদেশের সাহারানপুর কেন্দ্রের কংগ্রেস প্রার্থী ইমরান মাসুদ। সম্প্রতি ভোটের প্রচারে বেরিয়ে তিনি প্রকাশ্য জনসভায় বিজেপিকে আক্রমণ করেন। বলেন, ‘‘বিজেপি ক্ষমতায় এলে কিন্তু সবার আগে আপনাকে এবং আমাকে শিক্ষা দেবে। তাই এই নির্বাচন আমাকে জেতানোর নয়। এই নির্বাচন নিজেদের বাঁচানোর।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

ইমরানের এই মন্তব্যের সমালোচনা করেছে বিজেপি। দলের লখনউ সদর দফতর থেকে নির্বাচন কমিশনে অভিযোগ জানানো হয়েছে কংগ্রেস প্রার্থীর বিরুদ্ধে। লিখিত অভিযোগপত্রে বিজেপির দাবি, ইমরান নিজের জনসভায় সমাজের একটি বিশেষ অংশকে উস্কে দিতে চেয়েছেন। তাঁর মন্তব্য উস্কানিমূলক। বিজেপি আরও জানিয়েছে, ইমরান সমাজের ওই বিশেষ অংশের মধ্যে ভয়ের আবহ তৈরি করতে চাইছেন এবং অন্যদের সঙ্গে লড়াই করতে তাদের উদ্বুদ্ধ করছেন। নির্বাচনকে হিংসার দ্বারা প্রভাবিত করতে চাইছেন ইমরান, যা আদর্শ আচরণবিধির বিরুদ্ধে।

ইমরান জনসভায় যা বলেছিলেন, তার একটি ভিডিয়ো সমাজমাধ্যমেও ভাইরাল হয়। তার প্রেক্ষিতেই কমিশনের দ্বারস্থ হয়েছে বিজেপি। ভিডিয়োতে তাঁকে বলতে শোনা গিয়েছে, ‘‘বিজেপি ক্ষমতায় এলে কিন্তু সবার আগে আমাকে আর আপনাকে শিক্ষা দেবে, এটা মনে রাখবেন। ওরা সব আওয়াজকে দমিয়ে দিতে পারছে না, তাই এমন পরিকল্পনা করছে, যাতে কেউ আর কথাই বলতে না পারে। এই দেশে কি এখন ভয় পাওয়াও বারণ? ওরা মেরে মেরে সকলকে চুপ করিয়ে দিচ্ছে। আমি চাই, আপনারা ভয় দূরে সরান। আমরা এমন একটা আবহ তৈরি করতে চাই, যেখানে কেউ আর ভয় পাবেন না।’’ ভাইরাল ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 Congress BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE