Advertisement
Back to
Presents
Associate Partners
Narendra Modi & Matua

হরিচাঁদ ঠাকুরের জন্মদিবসে মোদীর বার্তা মতুয়াদের কাছে পৌঁছে দিলেন শান্তনু, শুভেচ্ছা শাহেরও

মোদীর বার্তা নিজের এক্স হ্যান্ডলে শেয়ার করে মতুয়া সমাজের কাছে তুলে ধরলেন কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী তথা বনগাঁ লোকসভার তৃণমূল প্রার্থী শান্তনু ঠাকুর।

হরিচাঁদ ঠাকুরের জন্মদিনে শান্তুন মারফৎ বার্তা মোদী-শাহের।

হরিচাঁদ ঠাকুরের জন্মদিনে শান্তুন মারফৎ বার্তা মোদী-শাহের। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ২০:১৩
Share: Save:

নাগরিক সংশোধনী আইন (সিএএ)-র রুলস কার্যকর করে মতুয়া ভোট নিজেদের ঝুলিতে ধরে রাখার প্রয়াস নিয়েছে বিজেপি। সেই লক্ষ্যেই এ বার মতুয়া সম্প্রদায়ের কাছে হরিচাঁদ ঠাকুরের জন্মদিনে ভিডিয়ো বার্তা দিয়ে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বার্তা আবার নিজের এক্স হ্যান্ডলে শেয়ার করে মতুয়া সমাজের কাছে তুলে ধরলেন কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী তথা বনগাঁ লোকসভার তৃণমূল প্রার্থী শান্তনু ঠাকুর। সেই বার্তার সঙ্গে নিজের বক্তব্য যুক্ত করে হরিচাঁদ ঠাকুরের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।

প্রধানমন্ত্রী বলেছেন, ‘‘মতুয়া ধর্মীয় মহামেলা মতুয়া সমাজকে শ্রদ্ধা জানানোর একটি পথ। এটি সেই মূল্যবোধের প্রতি আস্থা ব্যক্ত করার সুযোগ। যাঁর ভিত শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুর তৈরি করেছিলেন। আর আজ শান্তনুর সহযোগিতায় এই পরম্পরা আরও সমৃদ্ধ হচ্ছে।’’ মোদীর বার্তা শেয়ার করে এক্স হ্যান্ডলে বনগাঁর বিজেপি সাংসদও অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘের তরফে মতুয়া সমাজকে মেলায় সামিল হওয়ার বার্তা দেন।

শান্তনুর এক্স হ্যান্ডলের বার্তার সঙ্গে নিজের বক্তব্য যুক্ত করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীও মতুয়া সমাজকে বার্তা ডিয়েছেন। অমিত লেখেন, ‘‘শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের জন্ম জয়ন্তীতে জানাই শ্রদ্ধাঞ্জলি । এই মহান সাধক তাঁর আধ্যাত্মিক প্রজ্ঞা দিয়ে মানুষকে শক্তি যুগিয়েছেন এবং একটি নিরপেক্ষ ও ন্যায়সঙ্গত সমাজ গঠনের পথ দেখিয়েছেন। ঠাকুরজি তাঁর শিক্ষার মাধ্যমে যে বিপুল সামাজিক পরিবর্তন এনেছিলেন, তা তাঁকে ভবিষ্যত প্রজন্মের কাছে আদর্শ করে তুলেছে। ঠাকুরজির জন্মজয়ন্তী উপলক্ষে ধর্মীয় উৎসবে আগত ভক্তবৃন্দের জন্য রইল আমার আন্তরিক শুভেচ্ছা।’’ প্রসঙ্গত, সিএএ বিল সংসদে পাশ করলেও তার রুলস জারি করতে বড় ভুমিকা নিয়েছিলেন শাহ। তাই তাঁর বার্তা মতুয়া সমাজের কাছে গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Shah BJP Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE