Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

ঘোষণার আগেই অগ্নিমিত্রার নামে দেওয়াল লিখন

বিজেপির একটি সূত্রে জানা গিয়েছে, বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রে প্রার্থী নিয়ে দলের অন্দরে টানাপড়েন রয়েছে। দলের একাংশ বিদায়ী সাংসদ সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়াকে প্রার্থী করার দাবি তুলেছিল।

প্রশ্ন এই লিখনে।

প্রশ্ন এই লিখনে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ২০ মার্চ ২০২৪ ০৯:৫৩
Share: Save:

প্রার্থী ঘোষণা হয়নি। কিন্তু প্রার্থীর নাম দিয়ে দুর্গাপুরে বিজেপির দেওয়াল লিখন শুরু হয়ে গেল। মঙ্গলবার বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পালের নাম দিয়ে দেওয়াল লিখন দেখা যায় শহরে। বিজেপি নেতৃত্বের দাবি, সরকারি ভাবে দলের তরফে এই কাজ করা হয়নি। কে বা কারা এমন কাণ্ড ঘটাল, তা খুঁজে বার করা হচ্ছে বলেও জানান তাঁরা। সন্ধ্যায় দেওয়ালগুলি মোছার পদক্ষেপ করা হয়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, লোকসভা ভোট উপলক্ষে বছরখানেক ধরে বিভিন্ন বিষয়ে ধারাবাহিক কর্মসূচি নিয়েছেন স্থানীয় নেতৃত্ব। ভোট ঘোষণার প্রায় এক মাস আগে থেকে প্রার্থীর নাম বাদ দিয়ে দেওয়ার লিখন শুরু করেছেন কর্মীরা। ডিএসপি টাউনশিপে দেওয়াল দখল নিয়ে কোন্দলেও জড়িয়েছে দল। কিন্তু প্রথম দফায় রাজ্যের ২০টি আসনে প্রার্থী ঘোষণা হলেও, বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মী বলেন, ‘‘ভোট ঘোষণার আগেই তৃণমূলের প্রার্থী এক দফা প্রচার সেরে ফেলেছেন। প্রার্থীর নাম দিয়ে সর্বত্র তৃণমূলের দেওয়াল লিখনও হয়ে গিয়েছে। সেখানে আমাদের প্রচারে কোনও দিশা নেই।’’ তাঁদের অভিযোগ, প্রার্থীর নাম ঘোষণা না হওয়ায় প্রচার শুরু হচ্ছে না।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

বিজেপির একটি সূত্রে জানা গিয়েছে, বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রে প্রার্থী নিয়ে দলের অন্দরে টানাপড়েন রয়েছে। দলের একাংশ বিদায়ী সাংসদ সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়াকে প্রার্থী করার দাবি তুলেছিল। আর এক পক্ষ আবার তাতে বিশেষ রাজি ছিল না। তাদের দাবি, স্থানীয় কাউকে প্রার্থী করা হোক। দলের কর্মীদের অনেকে মনে করছেন, বিদায়ী সাংসদকে প্রার্থী করা হলে প্রথম তালিকাতেই হয়তো নাম ঘোষণা করা হত। যাঁকেই প্রার্থী করা হোক না কেন, দ্রুত এই টানাপড়েনের ইতি চাইছেন বলে জানান তাঁরা।

এমন পরিস্থিতিতে, মঙ্গলবার সকালে হঠাৎ দুর্গাপুরের ২৬ নম্বর ওয়ার্ডে মামরাবাজার লাগোয়া এলাকায় বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পালের নামে দেওয়ার লিখন নজরে পড়ে। সেখানে লোকসভা নির্বাচনে বিজেপি মনোনীত প্রার্থী হিসেবে অগ্নিমিত্রাকে জয়ী করার আহ্বান জানানো হয়েছে। অগ্নিমিত্রা বলেন, ‘‘বিষয়টি আমার জানা নেই। হয়তো আমার প্রতি ভালবাসা থেকে কর্মীদের কেউ কেউ এমন দেওয়াল লিখেছেন।’’ তাঁর সংযোজন, ‘‘তবে আমাদের দলের প্রার্থী কেন্দ্রীয় নেতৃত্ব ঘোষণা করেন। যিনিই প্রার্থী হন, তাঁর সমর্থনে লড়াই করেন কর্মীরা। বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রে এখনও প্রার্থী ঘোষণা হয়নি।’’

এ ভাবে ঘোষণার আগেই নাম দিয়ে দেওয়াল লিখনে বিব্রত বিজেপি নেতারা। দলের অন্যতম রাজ্য সম্পাদক তথা দুর্গাপুর পশ্চিমের বিধায়ক লক্ষ্মণ ঘোড়ুই বলেন, ‘‘কে বা কারা দেওয়াল লিখল, খোঁজ নিচ্ছি।’’ তৃণমূলের কটাক্ষ, প্রার্থী খুঁজে পাচ্ছে না বিজেপি। তাদের কর্মীদের ক্ষোভের বহিঃপ্রকাশ এই দেওয়াল লিখন। দলের জেলা সহ-সভাপতি উত্তম মুখোপাধ্যায়ের দাবি, ‘‘বিজেপিতে এখন বহু গোষ্ঠী। এক-এক গোষ্ঠী এক-এক জনকে প্রার্থী হিসেবে চাইছে। এ সব তার ফল। যে দলে প্রার্থী নিয়ে এত কোন্দল, মানুষ ভোটে সেই দলকে গুরুত্বই দেবেন না।’’

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE